Anant Ambani's first look as Groom

রাজকীয় কায়দায় রাধিকাকে বিয়ে করতে গেলেন অনন্ত অম্বানী! বরবেশে কেমন লাগছে তাঁকে?

অনন্ত অম্বানীর বিয়েতে হয়েছে এলাহি আয়োজন। কনিষ্ঠ পুত্রের বিবাহে কোনও খামতি রাখতে নারাজ মুকেশ অম্বানী। পুরো বিয়েটার দায়িত্বই নিজে হাতে সামলেছেন নীতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৪ ১৮:১১
Share:
০১ ১৫

এই বিয়ে নিয়ে তোড়জোড় ছিল তুঙ্গে! অবশেষে প্রতীক্ষার অবসান। অম্বানীদের বাসভবন অ্যান্টিলিয়া থেকে বিয়ে করতে বেরোলেন অনন্ত অম্বানী। গন্তব্য জিয়ো ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার।

০২ ১৫

সেখানেই বসবে মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত আর রাধিকার বিয়ের আসর। কনের সাজে সেখানেই অপেক্ষা করছেন রাধিকা।

Advertisement
০৩ ১৫

অনন্ত অম্বানীর বিয়েতে হয়েছে এলাহি আয়োজন। কনিষ্ঠ পুত্রের বিয়েতে কোনও খামতি রাখতে নারাজ মুকেশ অম্বানী। পুরো বিয়েটার দায়িত্বই নিজে হাতে সামলেছেন নীতা।

০৪ ১৫

ইতিমধ্যেই হবু বরের সঙ্গে বরযাত্রীরা রওনা দিয়েছেন বিয়ের আসরে। অ্যান্টিলিয়ার গেটে ঢাক, ঢোল, বাদ্যি বাজিয়ে রওনা দিলেন অনন্ত।

০৫ ১৫

রোলস রয়েস গাড়িতে চেপে সাত পাকে বাঁধা পড়তে বেরিয়ে পড়লেন অনন্ত। গাড়ি জুড়ে রয়েছে ফুলেল সাজ। নিরাপত্তারক্ষীদের ঘেরাটোপে সেই গাড়ি বেরিয়ে গেল অ্যান্টিলিয়া থেকে।

০৬ ১৫

রোলস রয়েস গাড়িতে চেপে সাত পাকে বাঁধা পড়তে বেরিয়ে পড়লেন অনন্ত। সাদা গাড়ি জুড়ে রয়েছে ফুলেল সাজ। নিরাপত্তারক্ষীদের ঘেরাটোপে সেই গাড়ি বেরিয়ে গেল অ্যান্টিলিয়া থেকে।

০৭ ১৫

কেবল অনন্ত নয়, বিয়ের আসরের উদ্দেশে ইতিমধ্যেই রওনা দিয়েছে গোটা অম্বানী পরিবার। অ্যান্টিলিয়া থেকে একের পর এক বিলাসবহুল গাড়ি বেরিয়ে পড়ছে বিয়ের আসরে যাওয়ার জন্য।

০৮ ১৫

রাত আটটায় শুরু হবে বিয়ের পর্ব। প্রথমে মালাবদল। তার পরেই সাত পাক। বিয়ের দিকে তাকিয়ে গোটা বিশ্ব।

০৯ ১৫

বরের বেশ কেমন হবে, তা নিয়ে চলছিল জোর চর্চা। শেষমেশ প্রকাশ্যে এল অনন্তের সাজপোশাক। কমলা শেরওয়ানির পরেছেন হবু বর। অনন্ত যে পশুপ্রেমী, সেটাও ধরা পড়েছে তাঁর বিয়ের সাজে। বুকের বাঁ দিকে একটি হাতির ব্রোচ পরেছেন অম্বানী-পুত্র।

১০ ১৫

কেবল অনন্তের সাজ নয়, গোটা অম্বানী পরিবারের সাজেই ধরা পড়ল চমক। নীতা, শ্লোকা, ইশার পরনে লেহঙ্গা। সকলের পোশাকেই রয়েছে গোলাপি আভা।

১১ ১৫

অম্বানী পরিবারের সকল পুরুষেই পরেছেন শেরওয়ানি। মুকেশ আর আকাশের পরনে গোলাপি শেরওয়ানি। ইশার স্বামী আনন্দ পিরামলের পোশাক রুপোলি রঙের।

১২ ১৫

অনন্তের রূপ প্রকাশ্যে এলেও, রাধিকার সাজ কেমন হবে, তা নিয়ে ধোঁয়াশা থেকেই যাচ্ছে। প্যাস্টেল না কি উজ্জ্বল— কোন ধরনের রঙে সেজে উঠবেন তিনি, তা নিয়ে এখনও চর্চা চলছে।

১৩ ১৫

সেজে উঠেছে বিয়ের আসর। আসতে শুরু করেছেন অতিথিরাও। সারা আলি খান থেকে অনন্যা পাণ্ডে, বলিপাড়ার নায়িকারাও ইতিমধ্যেই হাজির হয়েছেন বন্ধু রাধিকার বিয়ের অনুষ্ঠানে।

১৪ ১৫

অম্বানীদের ডিজ়াইনার পোশাক থেকে কোটি কোটি টাকার গয়না, বিয়েতে বলিপাড়ার আগমন থেকে আন্তর্জাতিক তারকাদের উপস্থিতি— সব বিষয় নিয়েই চর্চা তুঙ্গে।

১৫ ১৫

বিয়ে উপলক্ষে মুকেশ অম্বানী খরচ করেছেন প্রায় ৫০০০ কোটি টাকা। ভারতীয়দের মধ্যে বিয়ের অনুষ্ঠানে এত খরচ এই প্রথম। প্রায় ৬ মাস আগে থেকে শুরু হয়েছিল প্রাক্-বিবাহ আয়োজন, চলবে ১৫ জুলাই পর্যন্ত। তবে এই বিলাসবহুল বিয়ে সকলের মনে থেকে যাবে বহু দিন।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement