Durga Puja fashion

আনন্দবাজার অনলাইনের ‘আগমনীর আড্ডা’য় কোন তারকা কেমন সাজলেন? অ্যালবামের কয়েক ঝলক

একঝাঁক তারকাকে নিয়ে আয়োজিত হয়েছিল আনন্দবাজার অনলাইনের ‘আগমনীর আড্ডার’ অনুষ্ঠান। প্রেম, পেটপুজো, পুজোর গান, নতুন প্রজন্মের নতুন ভাবনা নিয়ে আড্ডা দিতে এসে কেমন সাজলেন তারকারা? রইল ঝলক।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৪ ১৬:০১
Share:
০১ ১২

এ বছরের দুর্গাপুজো প্রতি বারের থেকে আলাদা। উৎসবমুখর দিনের অপেক্ষার এক পারে বিচারের প্রতীক্ষায় রাতজাগা বহু মানুষ আর অন্য পারে দাঁড়িয়ে আছে জলে ডুবে থাকা গ্রাম, অসহায় কিছু মুখ। তবু বছরের এই একটা সময় ঘরের মেয়ে উমা ঘরে ফেরেন। তাঁর আদর-যত্ন যে করতেই হবে। তাই মন ভারাক্রান্ত হলেও মুখে হাসি নিয়ে শহর জুড়ে পুজোর প্রস্তুতি তুঙ্গে। পিছিয়ে নেই আনন্দবাজার অনলাইনও। একঝাঁক তারকাকে নিয়ে আয়োজিত হল ‘আগমনীর আড্ডা’র অনুষ্ঠান। প্রেম, পেটপুজো, পুজোর গান, নতুন প্রজন্মের নতুন ভাবনা নিয়ে আড্ডা দিতে এসে কেমন সাজলেন তারকারা? রইল ঝলক।

০২ ১২

আরজি করের আন্দোলনের যে অভিনেত্রীদের প্রথম সারিতে দেখা গিয়েছে, তার মধ্যে সুদীপ্তা চক্রবর্তী অন্যতম। অনুষ্ঠানের ‘রাত দখলের মেয়েরা’ পর্বে হাজির ছিলেন অভিনেত্রী। খুব বেশি সাজগোজ নয়। অভিনেত্রীর পরনে ছিল কালো রঙের কাফতান ড্রেস। খোলা চুল, কানে ছোট দুল, হাতে ঘড়ি আর হালকা মেকআপ— সাজ ছিমছাম হলেও ছিল নজরকাড়া।

Advertisement
০৩ ১২

অনুষ্ঠানে ‘পুজোর পেটপুজো’ পর্বে বান্ধবী সুস্মিতা দে-কে নিয়ে হাজির ছিলেন অভিনেতা সাহেব ভট্টাচার্য। রিল ও রিয়্যাল, দুই জীবনেই চুটিয়ে প্রেম করছেন সাহেব-সুস্মিতা। তাঁদের হাবেভাবেই স্পষ্ট ধরা দিয়েছে সেই প্রেমের রসায়ন। সবুজ বোমকাই শাড়িতে সুস্মিতা আর সাদা ধুতি আর লাল পাঞ্জাবিতে সাহেবকে মানিয়েছে দারুণ!

০৪ ১২

অনুষ্ঠানে হাজির ছিলেন অভনেত্রী সন্দীপ্তা সেনও। বিয়ের পর এটাই তাঁর প্রথম পুজো। সেই আনন্দ অভিনেত্রীর চোখেমুখে স্পষ্ট। সন্দীপ্তার পরনে ছিল সাদা সালোয়ার। পোশাক জুড়ে রঙিন সুতো দিয়ে ফুলেল নকশা করা। খোলা চুল, ছোট একটি টিপ আর হালকা মেকআপেই ক্যামেরাবন্দি হয়েছেন তিনি।

০৫ ১২

জেন জ়ি-দের পুজো কেমন কাটে, সেই নিয়ে অনুষ্ঠানের ‘ক্যাটাগরি জ়েড’ পর্বে হাজির ছিলেন ঋতব্রত মুখোপাধ্যায়। পুজোর সাজ হোক কিংবা কোনও আড্ডার আসর, স্বাচ্ছন্দ্যের সঙ্গে আপস করতে নারাজ অভিনেতা। জিন্‌স আর নীল রঙের কুর্তা পরেই ছিমছাম সাজে ধরা দিলেন তিনি।

০৬ ১২

‘ক্যাটাগরি জ়েড’ পর্বের আড্ডা অংশ নিয়েছিলেন অভিনেত্রী অনুষা বিশ্বনাথন। তিনি ক্যামেরাবন্দি হলেন একেবারে পুজোর সাজে। সোনালি রঙের লিনেন শাড়ির সঙ্গে ফুশিয়া গোলাপি রঙের ব্লাউজ়। খোঁপায় ফুল, কানে চাঁদবালি, হালকা মেকআপেই মোহময়ী সাজে ধরা দিলেন অভিনেত্রী। ‘ক্যাটাগরি জ়েড’-এর অংশ হয়েও তাঁর পুজোর সাজে কিন্তু সাবেকিয়ানাই ধরা পড়ল।

০৭ ১২

পুজোতেই রিলিজ় করছে ‘শাস্ত্রী’। আপাতত ছবির প্রচারে ব্যস্ততা তুঙ্গে সোহম চক্রবর্তী ও দেবশ্রী রায়। ছবির প্রচারের ফাঁকেই ‘আগমনীর আড্ডা’য় শামিল হলেন সোহম-দেবশ্রী। সোহমের পরনে ঘিয়ে পাঞ্জাবি আর দেবশ্রীর পরনে পেস্তা রঙের ব্রোকেড শাড়ি। নবীন-প্রবীণ ধরা দিলেন একই ফ্রেমে।

০৮ ১২

‘বহুরূপী’ ছবির প্রচারের কাজে ব্যস্ত পরিচালক ও অভিনেতা শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তারই মাঝে আনন্দবাজার অনলাইনের ‘আগমনীর আড্ডা’য় হাজির হয়েছিলেন তিনি। সাদা ধুতি আর লাল পাঞ্জাবিতে একেবারে বাবু সাজে ক্যামেরাবন্দি হয়েছেন তিনি। পুজোর সাজে ধুতি থাকাটা ‘মাস্ট’ শিবপ্রসাদের কাছে।

০৯ ১২

পুজোর ফ্যাশন নিয়ে আড্ডা দিতে অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেত্রী বিবৃতি চট্টোপাধ্যায় ও অনিন্দ্য চট্টোপাধ্যায়। অনিন্দ্যর সাদা পাঞ্জাবিতে ফুলেল নকশা করা আর সবুজ সিল্কের শাড়িতে ক্যামেরাবন্দি হয়েছেন বিবৃতি। দু’জনের সাজেই ছিল পুজো পুজো ভাব।

১০ ১২

পুজোর সাজগোজ নিয়ে আড্ডা দিতে অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন অভিনেত্রী পায়েল সরকার ও তনুশ্রী চক্রবর্তীও। দু’জনের সাজই ছিল নজরকাড়া। গোলাপি সিল্কের শাড়ি আর সোনালি গয়নায় সেজেছিলেন পায়েল। তনুশ্রীর সাজে ছিল আবার খানিকটা নবমীর ছোঁয়া। নীল জর্জেট শাড়ি আর রুপোলি হাতকাটা ব্লাউজ় ছিল তাঁর পরনে।

১১ ১২

বিয়ের পর প্রথম পুজো অভিনেতা সৌরভ দাস ও অভিনেত্রী দর্শনা বণিকের। পুজোর আগেই এই জুটি হাজির হয়েছিলেন ‘আগমনীর আড্ডা’য়। দর্শনার পরনে গোলাপি চুড়িদার আর সৌরভের পরনে সাদা পাজামা-পাঞ্জাবি। দু’জনের চোখেমুখে যেন এখনও লেগে নতুন প্রেমের ছোঁয়া।

১২ ১২

‘আগমনীর আড্ডা’য় হাজির হয়েছিল ‘টেক্কা’ ছবির টিম। কালো পাঞ্জাবিতে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় টেক্কা দিয়েছেন নায়িকাদের সাজকেও। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের পরনে রঙিন সিল্কের শাড়ি, অন্য দিকে রুক্মিণী মৈত্রর সাজে ছিল আধুনিকতার ছোঁয়া। ইন্দো-ওয়েস্টার্ন ক্রপ টপ, স্কার্ট আর শ্রাগে মোহময়ী রূপে ধরা দিয়েছেন নায়িকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
আরও গ্যালারি
Advertisement