IAF

MiG 21 Crash: তৈরি করেছেন দুশোরও বেশি পাইলট, জন্মদিনের চার দিন পরেই এল মৃত্যুর খবর

রাজস্থানের বারমেরে প্রশিক্ষণ মহড়ার সময় মিগ ২১ বিমান ভেঙে মৃত্যু হয়েছিল দুই পাইলটের। তাঁদের মধ্যে এক জন হলেন উইং কমান্ডার মোহিত রানা।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৪:০৪
Share:

উইং কমান্ডার মোহিত রানার মরদেহ। মিগ দুর্ঘটনায় মৃত্যু হয় মোহিতের।

২৩ জুলাই জন্মদিন পালন করেছিলেন। তার ঠিক চার দিন পরই চণ্ডীগড়ের বাড়িতে দুঃসংবাদটা এসেছিল। রাত তখন ১২টা। ফোনের ওপার থেকে মোহিতের স্ত্রী নিধি কান্নাভেজা গলায় শ্বশুর-শাশুড়িকে দুঃসংবাদটা দেন যে, মিগ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে মোহিতের।

Advertisement

গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজস্থানের বারমেরে প্রশিক্ষণ মহড়ার সময় মিগ ২১ বিমান ভেঙে মৃত্যু হয়েছিল দুই পাইলটের। তাঁদের মধ্যে এক জন হলেন উইং কমান্ডার মোহিত রানা, অন্য জন ফ্লাইট লেফটেন্যান্ট অদ্বিতীয় বল। মোহিত হিমাচলের মান্ডির বাসিন্দা। স্ত্রী এবং তিন বছরের মেয়েকে নিয়ে বারমেরেই বায়ুসেনার কোয়ার্টারে থাকতেন মোহিত।

২০০১ সালে এনডিএ পরীক্ষায় পাশ করেন মোহিত। ২০০৫-এ বায়ুসেনায় যোগ দেন। তাঁর হাতেই দুশোরও বেশি পাইলট প্রশিক্ষণ নিয়েছেন। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যায় মিগ দুর্ঘটনায় মৃত্যু হয় সেই বায়ুসেনা অফিসারের।

Advertisement

মোহিতরা তিন ভাইবোন। দুই বোনের বিয়ে হয়ে গিয়েছে। মোহিতের বাবা ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল। তিনি বলেন, “মোহিত দেশের জন্য জীবন দিয়েছে। ওর জন্য আমি গর্বিত।”

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement