Emergency Landing

আবার জরুরি অবতরণ বিমানের, সওয়ার যাত্রী মাঝ আকাশে অসুস্থ হয়ে পড়ায় বিপত্তি

বিমান সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, উড়ানে যে যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন, তাঁর মানসিক সমস্যা রয়েছে। বিমান জয়পুরে অবতরণের পর ওই অসুস্থ ব্যক্তিকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ২২:০৮
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

ভারতে আবার জরুরি অবতরণ করল বিমান। তবে এ বার কোনও বোমাতঙ্ক নয়। সওয়ার এক যাত্রী অসুস্থ হয়ে পড়ায় দিল্লি থেকে হায়দরাবাদগামী বিমানটি জয়পুরে জরুরি অবতরণ করে। বিমানটি ছিল ভিস্তারা সংস্থার।

Advertisement

ভিস্তারা এয়ারলাইনসের ইউকে-৮২৯ বিমানটি শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ দিল্লি থেকে হায়দরাবাদ যাচ্ছিল। বিমান সংস্থা সূত্রে জানা গিয়েছে, উড়ানের প্রায় আধ ঘণ্টা পর বিমানে সওয়ার যাত্রীর আচমকা প্যানিক অ্যাটাক হয়। বিমানের চালক বিষয়টি এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে জানান। এর পরেই সকাল সাড়ে ৮টা নাগাদ জয়পুরের সাঙ্গানের আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমান সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, উড়ানে যে যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন, তাঁর মানসিক সমস্যা রয়েছে। বিমান জয়পুরে অবতরণের পর ওই অসুস্থ ব্যক্তিকে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করানো হয়। প্রায় এক ঘণ্টা পর জয়পুর থেকে বিমানটি হায়দরাবাদের উদ্দেশে রওনা হয়।

Advertisement

গত কয়েক দিন ধরে দেশের একাধিক বিমানে বোমা রয়েছে বলে হুমকি দেওয়া হয়েছে। তার জেরে বিঘ্নিত হয়েছে পরিষেবা। শুক্রবার নতুন করে ২৭টি বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছে। ইন্ডিগো, এয়ার ইন্ডিয়া, ভিস্তারা, স্পাইসজেট সংস্থার অন্তত ২৭টি বিমানে বোমা রয়েছে বলে হুমকি গিয়েছে। সূত্রের খবর, প্রতি ক্ষেত্রেই সেই হুমকি ভুয়ো প্রমাণিত হয়েছে! গত ১১ দিনে প্রায় ৩০০টি বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement