Uttrakhand

হেলমেট না পরায় যুবকের কপালে বাইকের চাবি গেঁথে দিল পুলিশ

প্রত্যক্ষদর্শীদের দাবি, হেলমেট না পরার জন্য ওই দুই যুবককে দাঁড় করায় পুলিশ। তার পরই দু’পক্ষের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়।

Advertisement

সংবাদ সংস্থা

দেহরাদূন শেষ আপডেট: ২৮ জুলাই ২০২০ ১৬:৫৬
Share:

আহত সেই যুবক। ছবি: সংগৃহীত।

ট্রাফিক নিয়ম ভাঙা এবং হেলমেট না পরার জন্য এক বাইক আরোহীর কপালে তাঁরই গাড়ির চাবি গেঁথে দেওয়ার অভিযোগ উঠল তিন পুলিশকর্মীর বিরুদ্ধে। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের উধম সিংহ নগর জেলায়।

Advertisement

রাত তখন ৮টা। বন্ধুকে নিয়ে বাইকে করে যাচ্ছিলেন এক যুবক। তাঁদের কারও মাথাতেই হেলমেট ছিল না। রাস্তায় তখন পুলিশের একটি টহলদারি ভ্যান দাঁড়িয়েছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, হেলমেট না পরার জন্য ওই দুই যুবককে দাঁড় করায় পুলিশ। তার পরই দু’পক্ষের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। অভিযোগ, বচসা চলাকালীন এক পুলিশকর্মী যুবকের বাইকের চাবি খুলে নিয়ে আচমকাই তাঁর কপালে সেটা গেঁথে দেন। গুরুতর জখম হন ওই যুবক। তাঁর কপাল থেকে গলগল করে রক্ত বেরতে থাকে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্রথমে বিষয়টি কথা কাটাকাটির মধ্যে সীমিত ছিল। তার পরই এক পুলিশকর্মী যুবকটির কপালে চাবি গেঁথে দেন। পুলিশের এই ভূমিকায় স্থানীয়রা বেজায় চটে যান। তাঁরা ঘটনাটির প্রতিবাদ করতে গেলে পুলিশ তাঁদের উপর চড়াও হয় বলে অভিযোগ। তখন স্থানীয়রা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করেন।

Advertisement

আরও পড়ুন: আইসোলেশন ওয়ার্ডে করোনা আক্রান্ত চিকিৎসকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

তিন পুলিশকর্মীর এমন ভূমিকায় প্রবল সমালোচনার মুখে পড়েছে উত্তরাখণ্ড সিটি পুলিশ। হেলমেট না পরা থাকলে ট্রাফিক নিয়ম মেনে যুবককে জরিমানা করতে পারতেন ওই পুলিশকর্মীরা। কিন্তু তা না করে এমন কাজ করলেন কেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। অভিযুক্ত তিন পুলিশকর্মীকে সাসপেন্ড করেছে উত্তরাখণ্ড সিটি পুলিশ। কেন এমন ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement