Delhi Police

রিল বানানোর জন্য চাই ডিএসএলআর ক্যামেরা, কয়েক লক্ষ টাকা ‘চুরি’ করে ধৃত দিল্লির পরিচারিকা

গত ১৫ জুলাই দিল্লির দ্বারকা অঞ্চলের একটি বাংলো থেকে সোনা এবং রুপোর গয়না চুরি হয়ে যায়। গৃহকর্তা পুলিশের কাছে অভিযোগ জানিয়ে বলেন, তাঁর সন্দেহ যে পরিচারিকাই এই চুরির নেপথ্যে রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ২০:৪৯
Share:

চুরিতে অভিযুক্ত পরিচারিকা নীতু যাদব। ছবি: সংগৃহীত।

রিল বানানোর জন্য চাই অত্যাধুনিক ডিএসএলআর ক্যামেরা। আর সেই ক্যামেরা কেনার টাকা জোগাড় করতে কয়েক লক্ষ টাকার সোনা এবং রুপোর গয়না চুরি করার অভিযোগ উঠেছে দিল্লির এক গৃহপরিচারিকার বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে নীতু যাদব নামের ওই পরিচারিকাকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ।

Advertisement

গত ১৫ জুলাই দিল্লির দ্বারকা অঞ্চলের একটি বাংলো থেকে সোনা এবং রুপোর গয়না চুরি হয়ে যায়। গৃহকর্তা পুলিশের কাছে অভিযোগ জানিয়ে বলেন, তাঁর সন্দেহ যে পরিচারিকাই এই চুরির নেপথ্যে রয়েছে। অভিযোগের সপক্ষে তিনি জানান, চুরির ঘটনার পরেই কাজে আসা বন্ধ করে দেন অভিযুক্ত পরিচারিকা।

অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করে পুলিশ। অভিযুক্তের ফোন বন্ধ থাকায় এবং তদন্তে তাঁর দেওয়া ঠিকানাটি ভুল প্রমাণিত হওয়ায় সন্দেহ বাড়ে পুলিশের। অবশেষে সিসি ক্যামেরার ফুটেজ দেখে এবং স্থানীয়দের সঙ্গে কথা বলে নীতু নামের ওই পরিচারিকাকে গ্রেফতার করে পুলিশ। পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে তিনি জানান, দিল্লি ছেড়ে রাজস্থানে নিজের বাড়িতে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন তিনি।

Advertisement

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, রাজস্থানের বাসিন্দা নীতুর স্বামী মাদকাসক্ত। কাজের সন্ধানে তিনি দিল্লি আসেন। কিন্তু সম্প্রতি কেউ এক জন নীতুকে পরামর্শ দেন যে, ডিএসএলআর ক্যামেরায় ছবি তুলে ইউটিউব এবং ইনস্টাগ্রামে রিল পোস্ট করলে অনেক বেশি পরিমাণ টাকা উপার্জন করা যাবে। ইতিমধ্যেই ইউটিউব চ্যানেল খুলে ফেলা নীতু ক্যামেরা কেনার জন্যই লক্ষাধিক টাকার গয়না চুরি করেছেন বলে পুলিশকে জানান। নীতুর বক্তব্য, তিনি ক্যামেরা কেনার জন্য আত্মীয়দের কাছে কিছু টাকা ধার চেয়েছিলেন। কিন্তু কারও কাছ থেকে সাহায্য না মেলায় গয়না চুরির পরিকল্পনা করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement