Rajasthan Accident

রাজস্থানে বাস-টেম্পোর সংঘর্ষ, আট শিশু-সহ একই পরিবারের ১২ জনের মৃত্যু, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

জানা গিয়েছে, গোয়ালিয়র থেকে জয়পুর যাচ্ছিল একটি স্লিপার কোচ বাস। দ্রুতগতিতে ছুটে চলা সেই বাস সুনিপুরের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি টেম্পোয় ধাক্কা মারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৩:৪১
Share:

দুর্ঘটনাগ্রস্ত সেই বাস। ছবি: সংগৃহীত।

সড়ক দুর্ঘটনায় আট শিশু-সহ একই পরিবারের ১২ জনের মৃত্যু হল রাজস্থানের ঢোলপুরে। শনিবার রাত ১১টা নাগাদ ঘটনাটি ঘটেছে সুনিপুর গ্রামের কাছে।

Advertisement

জানা গিয়েছে, গোয়ালিয়র থেকে জয়পুর যাচ্ছিল একটি স্লিপার কোচ বাস। দ্রুতগতিতে ছুটে চলা সেই বাস সুনিপুরের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে একটি টেম্পোয় ধাক্কা মারে। একটি অনুষ্ঠান সেরে সেই টেম্পো করে বাড়িতে ফিরছিল একটি পরিবার। শিশু-সহ মোট ১২ জন ছিলেন ওই গাড়িতে। বাসটি টেম্পোকে ধাক্কা মারায় সেটি দুমড়েমুচড়ে দলা পাকিয়ে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় পরিবারের ১২ জনের।

পুলিশ জানিয়েছে, মৃতদের বয়স ৫ থেকে ৩৫ পর্যন্ত। স্থানীয়েরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। টেম্পো থেকে এক এক করে সকলকে উদ্ধার করা হয়। কিন্তু তত ক্ষণে সকলেরই মৃত্যু হয়েছিল। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। টেম্পো এবং বাস দু’টিন বাহনকেই বাজেয়াপ্ত করা হয়েছে। তবে বাসচালক পলাতক বলে জানা গিয়েছে। তাঁর খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement

রাজস্থানের এই দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মৃতদের জন্য ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। আহতদের জন্য ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement