Student Harassment

কলেজের শৌচালয়ে মহিলাদের ভিডিয়ো তোলার অভিযোগ, গ্রেফতার এক ছাত্র

কর্নাটকের কুম্বলগোডুর এসিএস ইঞ্জিনিয়ারিং কলেজে শনিবার সকালে শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভকারীরা অভিযুক্ত পড়ুয়ার গ্রেফতারি দাবি করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩৩
Share:

কলেজের শৌচালয়ের ভিতর মহিলাদের ভিডিয়ো তোলার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে। বেঙ্গালুরুর কাছে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে ঘটেছে এই কাণ্ড। শনিবার ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ, ভিডিয়ো তোলার পর সেগুলি সমাজমাধ্যমে পোস্ট করতেন যুবক।

Advertisement

কর্নাটকের কুম্বলগোডুর এসিএস ইঞ্জিনিয়ারিং কলেজে শনিবার সকালে শুরু হয় বিক্ষোভ। বিক্ষোভকারীরা অভিযুক্ত পড়ুয়ার গ্রেফতারি দাবি করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। অভিযুক্তের গ্রেফতারির আশ্বাস দেয় তারা। এর পরেই বিক্ষোভ নিয়ন্ত্রণে আসে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত কম্পিউটার সায়েন্সের সপ্তম সিমেস্টারের ছাত্র। নিজের মোবাইলে সাত থেকে আটটি ভিডিয়ো রেকর্ড করেছেন তিনি। তাঁর সহপাঠীরা সেই ভিডিয়ো উদ্ধার করেছেন। এর পরেই কলেজ চত্বরে শুরু হয় বিক্ষোভ। ছাত্রীদের দাবি, এই ভিডিয়ো নিয়ে তাঁদের হুমকি দিতেন অভিযুক্ত। বলতেন, কাউকে অভিযোগ জানালে ফল ভুগতে হবে। সে কারণে দীর্ঘ দিন তাঁরা মুখ খোলেননি। নির্যাতিতাদের দাবি, এর আগেও হয়তো এই কাজ করেছেন অভিযুক্ত।

Advertisement

গত মাসে অন্ধ্রের একটি ইঞ্জিনিয়ারিং কলেজের মহিলা শৌচালয়ে গোপন ক্যামেরা মেলার অভিযোগ উঠেছিল। কয়েক জন পড়ুয়া সেটি খুঁজে পেয়েছিলেন বলে দাবি করেছিলেন। থানায় অভিযোগও দায়ের করা হয়। যদিও পুলিশ জানায়, এ রকম কিছুই মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement