Car Mowed Kanwariyas

চার কাঁওয়ার যাত্রীকে পিষে দিল গাড়ি, আহত অনেকে! বিক্ষোভ, ভাঙচুর-আগুনে ধুন্ধুমার কাণ্ড বিহারে

পুলিশ সূত্রে খবর, সুলতানগঞ্জ থেকে গঙ্গাজল নিয়ে জাস্ত গৌরনাথ মহাদেব মন্দিরের উদ্দেশে যাচ্ছিলেন একদল কাঁওয়ার। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রাস্তার ধার ধরেই হাঁটছিলেন কাঁওয়ারেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১১:৫১
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

কাঁওয়ার যাত্রীদের ভিড়ে আচমকাই ঢুকে পড়ে দ্রুত গতির একটি গাড়ি। চার কাঁওয়ার যাত্রীকে পিষে দেয় সেটি। আহত হন ১০ জনেরও বেশি কাঁওয়ার। ধাক্কা মেরে গাড়িটি পালিয়ে যায়। শুক্রবার রাতে এই ঘটনায় হুলস্থুল পড়ে যায় বিহারের বাঁকা জেলায়। এর পরই উত্তেজিত গ্রামবাসী পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান। ভাঙচুর চালানো হয় পুলিশের গাড়িতে। আগুনও ধরিয়ে দেওয়া হয়। পরে বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সুলতানগঞ্জ থেকে গঙ্গাজল নিয়ে জাস্ত গৌরনাথ মহাদেব মন্দিরের উদ্দেশে যাচ্ছিলেন একদল কাঁওয়ার। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, রাস্তার ধার ধরেই হাঁটছিলেন কাঁওয়ারেরা। আচমকাই একটি গাড়ি সেই ভিড়ে ঢুকে একের পর এক জনকে পিষে দিয়ে পালিয়ে যায়। গাড়ির ধাক্কায় ছিটকে পড়েন বেশ কয়েক জন। এই দুর্ঘটনায় চার কাঁওয়ার যাত্রীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। বাকি আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

মহকুমাশাসক অবিনাশ কুমার খবর পেয়েই দুর্ঘটনাস্থলে যান। তিনি বলেন, ‘‘খবর পেয়েই আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। ১০-১১ জন আহত হয়েছেন এই ঘটনায়। চার জনের মৃত্যু হয়েছে। দেহগুলি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। গাড়িচালকের খোঁজ চালানো হচ্ছে।’’

Advertisement

এই ঘটনার পরই স্থানীয়েরা বিক্ষোভ দেখান। রাস্তা অবরোধ করেন। পুলিশ এলে তাদের ঘিরে বিক্ষোভ দেখানো হয়। পুলিশের একটি গাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement