Heavy Rain in Bengaluru and Tamil Nadu

নিম্নচাপের প্রভাবে দক্ষিণে ভারী বৃষ্টি, বেঙ্গালুরুতে কমলা সতর্কতা, স্কুল কলেজ বন্ধ তামিলনাড়ুতে

মৌসম ভবন জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপটি ক্রমে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। এর প্রভাবে আগামী কয়েক দিন ভারী বৃষ্টি হবে তামিলনাড়ু ও কর্নাটকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৬:৩৪
Share:

বেঙ্গালুরুতে ভারী বৃষ্টির সতর্কতা। ছবি: পিটিআই।

নিম্নচাপের জেরে সোমবার থেকেই ভারী বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণ ভারতে। ভারী বৃষ্টির জেরে কার্যত বেহাল দশা তামিলনাড়ু এবং কর্নাটকের। বেঙ্গালুরুতে জারি হয়েছে ভারী বৃষ্টির কমলা সতর্কতা। অন্য দিকে, স্কুল কলেজ বন্ধ চেন্নাই-সহ তামিলনাড়ুর বেশিরভাগ জেলায়। আগামী কয়েক দিনে বৃষ্টি আরও বাড়বে বলে সতর্কবার্তা দিয়েছে মৌসম ভবন।

Advertisement

মৌসম ভবন জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপটি ক্রমে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। এর প্রভাবেই আগামী কয়েক দিন ভারী বৃষ্টি হবে উত্তর তামিলনাড়ু, পুদুচেরি, কর্নাটক এবং দক্ষিণ অন্ধ্রপ্রদেশের উপকূলীয় অঞ্চলে।

বেঙ্গালুরুতে বুধবার সকাল থেকে ফের বৃষ্টি শুরু হয়েছে। শহরের একাধিক এলাকা জলমগ্ন। ব্যস্ত রাস্তায় দেখা দিয়েছে যানজট। ভোগান্তিতে নিত্যযাত্রীরা। উপকূল এলাকা ছাড়াও মাইসুরু, কোডাগু, চিকমাগালুর, কোলার প্রভৃতি জেলাগুলির জন্যও জারি হয়েছে হলুদ সতর্কতা। বেঙ্গালুরুতে ভারী বৃষ্টির পূর্বাভাসের পরেই মোতায়েন করা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীদের।

Advertisement

অন্য দিকে, দুর্যোগ পরিস্থিতির কথা মাথায় রেখে তামিলনাড়ুর চেন্নাই, তিরুভাল্লুর, কাঞ্চিপুরম এবং চেঙ্গলপেট জেলায় স্কুল-কলেজগুলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। দুর্যোগের জেরে ব্যাহত বিমান পরিষেবাও। এই চার জেলার তথ্যপ্রযুক্তি কর্মীদেরও আগামী ১৮ অক্টোবর পর্যন্ত বাড়ি থেকে কাজ করার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। তামিলনাড়ুতে আগামী তিন দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে মৌসম ভবন। সেই মতো রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও প্রস্তুত রাখা হয়েছে। উপমুখ্যমন্ত্রী উদয়নিধি স্ট্যালিন নিজে পরিস্থিতির দিকে নজর রাখছেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement