মোদী শুধু মোদীরই নেতা, খোঁচা রাহুলের

নরেন্দ্র মোদী বুঝতে পারছেন না, মোদী একমাত্র মোদীরই নেতা! 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৯ ০২:৪১
Share:

টুইটে গতকালই নিতিন গডকড়ীকে চ্যালেঞ্জ ছুড়ে বিজেপির বিদ্রোহকে উস্কে দিয়েছিলেন রাহুল গাঁধী। গডকড়ীর জবাবের পর আজ ফের সেই প্রসঙ্গ তুলে রাহুল বললেন, বিজেপির সব নেতাই নরেন্দ্র মোদীর কাজের ধরনকে প্রত্যাখ্যান করেছেন। নরেন্দ্র মোদী বুঝতে পারছেন না, মোদী একমাত্র মোদীরই নেতা!

Advertisement

একটি ইংরেজি দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে কংগ্রেস সভাপতি বলেন, ‘‘আমি যদি নিতিন গড়কড়ী, সুষমা স্বরাজ, রাজনাথ সিংহ কিংবা বিজেপি নেতৃত্বের সঙ্গে কথা বলি, আশ্চর্য হব না, তাঁরা সকলে নরেন্দ্র মোদীর কাজের শৈলীকে প্রত্যাখ্যান করবেন। ফলে বিজেপিতেই বিভাজন আছে। কিন্তু সেটি বাইরে আসছে না ভয়ের জন্যই। ঘরোয়া স্তরে দেখা যাচ্ছে। গোটা দল অপেক্ষা করছে, কবে তাঁকে দূরে ঠেলে ফেলবে। সে দিন দূরে নেই।’’

ইন্দিরা গাঁধীর সঙ্গে মোদীর তুলনাতেও আপত্তি রয়েছে কংগ্রেস সভাপতির। তাঁর কথায়, ‘‘এ তুলনা ইন্দিরা গাঁধীর অপমান। ইন্দিরা গরিবদের খেয়াল রাখতেন, সকলকে সঙ্গে নিয়ে চলতেন। ভালবাসা থেকে কাজ করতেন। মোদী সিদ্ধান্ত নেন রাগ, বিভাজনের থেকে। দুর্বল আর গরিবদের পরোয়া করেন না।’’ ভোটের আগে বিজেপি যতই নেতৃত্বের বিষয়টি উত্থাপন করুক, রাহুল মনে করেন বিরোধী শিবিরে প্রধানমন্ত্রীর বিষয় নিয়ে কোনও জটিলতা হবে না। এর আগে বিরোধীদের এ ভাবে একজোট হতে তিনি দেখেননি। তিন রাজ্যে মোদীর বিরুদ্ধে ক্ষোভ প্রকট হয়েছে। গুজরাতেও কোনও রকমে হার বাঁচিয়েছে বিজেপি। পরের লোকসভায় কোনও রাজ্য থেকে কংগ্রেসের আসন কমবে না বলেই মনে করেন রাহুল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement