Crime

তামাকের প্যাকেট বিক্রিতে রাজি হননি দোকানি, রাগে মত্ত অবস্থায় কুপিয়ে খুনের অভিযোগ উত্তরপ্রদেশে

তামাকজাত দ্রব্যের প্যাকেট বিক্রি করতে চাননি খদ্দেরদের। সেই থেকেই বচসা এবং তার পর দোকানিকে কুপিয়ে খুনের অভিযোগ। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরে। ঘটনায় তিন অভিযুক্তের খোঁজ চালাচ্ছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২১
Share:

—প্রতীকী চিত্র।

খদ্দেরদের তামাকের প্যাকেট বিক্রিতে রাজি ছিলেন না সেই কারণেই দোকানদারকে কুপিয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মুজফ্‌ফরনগরে। বছর পঞ্চাশের ওই দোকানির নাম রাজবীর কাশ্যপ। ঘটনায় ইতিমধ্যে দীপক, টিল্লু ও মঙ্গু নামে তিন জনকে শনাক্ত করেছে পুলিশ। সংবাদসংস্থা পিটিআইয়ে উল্লেখ, অভিযুক্তেরা তিন জনই পলাতক। তাঁদের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

মুজফ্‌ফরনগরের কুরথল গ্রামে বাড়ি রাজবীরের। সাধারণত একটি বেশি রাত পর্যন্তই তাঁর দোকান খোলা থাকে। শনিবারও তা-ই ছিল। সেই সময়েই ওই তিন খদ্দের তাঁর দোকানে আসেন এবং তামাকের প্যাকেট কিনতে চান। কিন্তু রাজবীর ওই তামাকের প্যাকেট বিক্রি করতে চাননি। পরিবারের অভিযোগ, এর পরেই ওই তিন অভিযুক্ত একটি ধারালো বস্তু নিয়ে দোকানির উপর চড়াও হন এবং কুপিয়ে খুন করেন তাঁকে।

শনিবারের ওই ঘটনার পর রবিবার ভোরে থানায় অভিযোগ জানান রাজবীরের পরিবারের সদস্যেরা। তাঁদের অভিযোগ, ওই তিন তরুণ মত্ত অবস্থায় দোকানির উপর হামলা চালিয়েছিলেন। পুলিশ দেহটি উদ্ধার করে ইতিমধ্যে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত তিন ভাইকে ইতিমধ্যে শনাক্ত করা হয়েছে। তিন অভিযুক্তই বর্তমানে পলাতক। পুলিশের একাধিক দল তিন অভিযুক্তের খোঁজ চালাচ্ছে। শনিবার রাতের ওই ঘটনার পর থেকে এলাকায় কাশ্যপ গোষ্ঠীর মানুষদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবিতে ধর্নায় বসেছেন তাঁরা। পরিস্থিতি যাতে কোনও ভাবেই নাগালের বাইরে না চলে যায়, সে জন্য গ্রামে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement