Uttar Pradesh

উত্তরপ্রদেশে দলিত তরুণীর জন্মদিন পালনের নামে হোটেলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ, তদন্তে পুলিশ

জন্মদিন পালনের নামে এক দলিত তরুণীকে হোটেলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ। সেই ঘটনা ক্যামেরাবন্দি করে নির্যাতিতাকে হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ। ঘটনায় দুই অভিযুক্ত তরুণের খোঁজ চালাচ্ছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩
Share:

—প্রতীকী চিত্র।

জন্মদিন উদ্‌‌যাপনের নামে দলিত তরুণীকে হোটেলে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ। উত্তরপ্রদেশের মাহোবা জেলার ঘটনা। গত ৪ সেপ্টেম্বরের ওই ঘটনার কথা শনিবারই প্রকাশ্যে এনেছে পুলিশ। তরুণীর পরিবারের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছেন তদন্তকারীরা। খোঁজ চলছে অভিযুক্ত দুই তরুণের।

Advertisement

বছর আঠারোর ওই কলেজপড়ুয়ার জন্মদিন ছিল ৪ সেপ্টেম্বর। ওই দিন তাঁর জন্মদিন পালন করার নামে গ্রামেরই দুই প্রতিবেশী তরুণ নির্যাতিতাকে নিয়ে গিয়েছিল একটি হোটেলে। অভিযোগ, সেই হোটেলের কিশোরীকে ধর্ষণ করা হয়। অভিযুক্ত দু’জনের মধ্যে এক তরুণ ওই কলেজছাত্রীকে ধর্ষণ করেন এবং অপর জন সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেন বলে অভিযোগ। ঘটনার কথা কাউকে জানালে ওই ভিডিয়ো ছড়িয়ে দেওয়া হবে, সেই হুমকিও দেওয়া হয়েছিল তরুণীকে। সেই কারণে শুরুর দিকে বাড়ির কাউকে কিছু জানাতে পারেননি নির্যাতিতা।

স্থানীয় থানার এসএইচও জানিয়েছেন, শুক্রবার ওই নির্যাতিতা তাঁর পরিবারের কাছে জন্মদিনের ঘটনার কথা জানান। এর পর শনিবার থানায় অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। পুলিশের কাছে জমা দেওয়া অভিযোগপত্রে তরুণী জানিয়েছেন, গত ৪ সেপ্টেম্বর জন্মদিন পালন করতে দুই প্রতিবেশী তরুণের সঙ্গে তিনি চারখড়ি বাইপাসের ধারে একটি হোটেলে গিয়েছিলেন। তাঁর অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্ত দুই তরুণের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

Advertisement

শনিবারই উত্তরপ্রদেশে পৃথক একটি ঘটনায় ধর্ষণে অভিযুক্ত জামিনে মুক্তি পেয়ে নির্যাতিতাতে খুন করেছেন বলে অভিযোগ। উত্তরপ্রদেশের সম্ভলে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে গ্রেফতার হয়েছিলেন ওই তরুণ। সদ্য জামিনে ছাড়াও পেয়েছেন তিনি। জেল থেকে বার হয়ে নির্যাতিতাকেই গুলি করে খুন করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement