school

School: শনিবার পড়ুয়াদের ব্যাগ নিয়ে স্কুলে যেতে হবে না ছত্তীসগঢ়ে

শনিবারে আর পড়াশোনা নয়। শুধুই হইচই, খেলাধুলো, যোগাভ্যাস, সাংস্কৃতিক অনুষ্ঠান। পড়ুয়াদের আগ্রহ বাড়াতে ঘোষণা ছত্তীসগঢ় শিক্ষা দফতরের।

Advertisement

সংবাদ সংস্থা

রায়পুর শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ২০:৩০
Share:

শনিবার আর ব্যাগ নিয়ে স্কুল যেতে হবে না পড়ুয়াদের। — ফাইল ছবি।

শনিবার আর ব্যাগ নিয়ে স্কুল যেতে হবে না পড়ুয়াদের। দিনটা হবে ‘ব্যাগ-বিহীন’। বৃহস্পতিবার ঘোষণা করল ছত্তীসগঢ়ের স্কুল শিক্ষা দফতর। সেদিন পড়ুয়ারা স্কুলে এসে খেলাধুলো, যোগভ্যাস, সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে।

Advertisement

পড়ুয়াদের স্কুলে টানতে এবং হাতেকলমে কাজকর্ম শেখাতে উদ্যোগী হয়েছে স্কুল শিক্ষা দফতর। এক আধিকারিক বলেন, ‘‘শনিবার স্কুলে যোগ, খেলাধুলো, শরীর চর্চা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে বাচ্চাদের আগ্রহ বাড়বে। স্কুলের সঙ্গে যোগাযোগ আরও নিবিড় হবে। পড়াশোনায় আরও মজা পাবে বাচ্চারা।’’

আরও পড়ুন:

প্রথম থেকে অষ্টম শ্রেণির পড়ুয়াদের জন্য এই ব্যবস্থা থাকবে। ইতিমধ্যেই জেলা শিক্ষা আধিকারিকদের এই নির্দেশ কার্যকর করতে বলা হয়েছে। প্রত্যেক শনিবার বাচ্চাদের কী করানো হবে, তার পরিকল্পনা করবেন স্কুলের প্রধানশিক্ষক। নোটিস বোর্ডে সেই পরিকল্পনার কথা জানিয়ে দিতে হবে। পড়ুয়ারা শনিবারে কোনও হাতের কাজ করলে, তার প্রদর্শনী করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement