Crime

কোটার হস্টেলে নিট পরীক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার দুই

পুলিশ সূত্রে খবর, ওই তরুণী বিহারের বাসিন্দা। নিটের প্রস্তুতি নিতে বোনের সঙ্গে কোটার হস্টেলে থাকছিলেন। হস্টেল মালিক-সহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কোটা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১০:২৩
Share:

—প্রতীকী চিত্র।

নিট (ডাক্তারির প্রবেশিকা) পরীক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ উঠল রাজস্থানের কোটায়। এই অভিযোগে হস্টেলের টিফিন বয় এবং মালিককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে। ধর্ষণের মুহূর্ত ভিডিয়ো করে ওই তরুণীকে ব্ল্যাকমেল করা হয় বলেও অভিযোগ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ওই তরুণী বিহারের বাসিন্দা। নিটের প্রস্তুতি নিতে বোনের সঙ্গে কোটার হস্টেলে থাকছিলেন। গত মঙ্গলবার ওই তরুণী পুলিশের দ্বারস্থ হন। হস্টেলের টিফিন বয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করেছেন তিনি। পাশাপাশি, ঘটনা ধামাচাপা দিতে হস্টেল মালিক তাঁকে চাপ দিয়েছেন বলেও অভিযোগ।

তরুণীর অভিযোগ, খাবার দেওয়ার জন্য প্রায়ই হস্টেলে যেতেন এক যুবক। সেই সূত্রে তাঁর সঙ্গে আলাপ হয়েছিল তরুণীর। গত ফেব্রুয়ারি মাসে ওই তরুণীকে মদ্যপান করিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। সেই মুহূর্তে ভিডিয়ো করা হয় বলেও দাবি করেছেন তরুণী। এর পর তিনি হস্টেলের মালিকের দ্বারস্থ হন। তাঁর অভিযোগ, হস্টেল মালিক তাঁকে ওই যুবককে বিয়ে করার পরামর্শ দেন। কিন্তু তা না শোনায় তরুণীকে হুমকি দেন বলে অভিযোগ উঠেছে হস্টেল মালিকের বিরুদ্ধে। তদন্তে নেমে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

গত কয়েক মাসে কোটার হস্টেলে নিট পরীক্ষার্থীদের আত্মহত্যার একাধিক ঘটনা প্রকাশ্যে এসেছে। এ বার হস্টেলে ধর্ষণের অভিযোগও দায়ের করলেন এক পরীক্ষার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement