Mumbai Building Collapse

মুম্বইয়ে ভেঙে পড়ল বহুতল, মৃত্যু এক মহিলার, ধ্বংসস্তূপের নীচে কয়েক জনের চাপা পড়ার আশঙ্কা

স্থানীয় সূত্রে খবর, ‘রুবিনিসা মঞ্জিল’ নামে ওই বাড়িটি পাঁচ তলা। অনেক পুরনো। শনিবার সকালে বহুতলটির তৃতীয় এবং চতুর্থ তলার এক দিকের অংশ ব্যালকনি-সহ ভেঙে পড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৩:৩৩
Share:

ভেঙে পড়া সেই বহুতল। ছবি: সংগৃহীত।

মুম্বইয়ে একটি বহুতলের একাংশ ভেঙে পড়ে মৃত্যু হল এক মহিলার। আশঙ্কা করা হচ্ছে, ধ্বংসস্তূপের নীচে বেশ কয়েক জন চাপা পড়ে গিয়েছেন। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে কুরলা এলাকার গ্রান্ট রোডে। স্থানীয়েরাই প্রথমে উদ্ধারকাজ শুরু করেন। ঘটনাস্থলে পৌঁছেছে দমকল এবং পুলিশ।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, ‘রুবিনিসা মঞ্জিল’ নামে ওই বাড়িটি পাঁচ তলা। অনেক পুরনো। ৩০-৪০ জন থাকেন ওই বহুতলে। শনিবার সকালে বহুতলটির তৃতীয় এবং চতুর্থ তলার এক দিকের অংশ ব্যালকনি-সহ ভেঙে পড়ে। আচমকাই ভেঙে পড়ায় এলাকায় আতঙ্ক ছড়ায়। স্থানীয়েরাই কংক্রিটের চাঙড় সরিয়ে কয়েক জনকে উদ্ধার করেন। তবে এই ঘটনায় এক মহিলার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আর সাত-আট জন চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বহুতলটির সামনের দিকের অংশ বিপজ্জনক ভাবে ঝুলে রয়েছে। যে কোনও মুহূর্তে সেটি ভেঙে পড়তে পারে, এই আশঙ্কায় আশপাশ থেকে লোকজনকে সরিয়ে দিয়েছে পুলিশ।

উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ)। এনডিআরএফের ডেপুটি কমান্ড্যান্ট আশিস কুমার জানিয়েছেন, এক জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। কত জন আটকে রয়েছেন, এখনও স্পষ্ট নয়।

Advertisement

বহুতলটির নীচে দোকান রয়েছে। রাস্তার ধারেই রয়েছে ওই বহুতল। পাশে ফুটপাথ। নিত্যদিন ওই ফুটপাথ দিয়ে স্থানীয়েরা যাতায়াত করেন। ধ্বংসস্তূপের নীচে কোনও পথচারী চাপা পড়েছেন কি না, তা স্পষ্ট করতে পারেনি পুলিশ। তবে দ্রুত উদ্ধারকাজ চলছে বলে পুলিশ সূত্রে খবর। গত কয়েক দিন ধরেই মুম্বইয়ে বৃষ্টি হচ্ছে। শুক্রবার থেকে ভারী বৃষ্টি শুরু হয়েছে। বহুতলটি যে হেতু বহু পুরনো, তাই প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বৃষ্টির জেরেই সেটি ভেঙে পড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement