Fire

অন্ধ্রপ্রদেশে মন্দিরের পাশেই ভয়াবহ অগ্নিকাণ্ড, পুণ্যার্থীদের নিরাপদ স্থানে সরাল প্রশাসন

পুলিশ সূত্রে খবর, পুণ্যার্থীদের নিরাপদে বার করে আনা হয়েছে। মন্দির খালি করে দেওয়া হয়েছে। আগুন যাতে মন্দিরে ছড়িয়ে না প়ড়ে, তার জন্য চেষ্টা চালান দমকলকর্মীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

হায়দরাবাদ শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৫:১৬
Share:

বিধ্বংসী আগুন গোবিন্দরাজ স্বামী মন্দিরলাগোয়া দোকানে। ছবি: টুইটার।

অন্ধ্রপ্রদেশের তিরুপতি জেলায় গোবিন্দরাজ স্বামী মন্দিরের পাশে শুক্রবার সকালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মন্দিরলাগোয়া ফোটো ফ্রেম তৈরির একটি দোকানে আগুন লাগে। মুহূর্তে সেই আগুন ছড়িয়ে পড়ে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মন্দিরে প্রতি দিন বহু পুণ্যার্থী আসেন। শুক্রবার সকালেও পুণ্যার্থীরা মন্দিরের ভিতরে ছিলেন। আচমকাই ওই দোকানে আগুন লাগায় পুণ্যার্থীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকল।

দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। মন্দিরে সামনের রাস্তা পুরো বন্ধ করে দেওয়া হয়। আগুন মন্দিরের দিকে ছড়ানোর আশঙ্কায় পুণ্যার্থীদের দ্রুত বার করে আনার ব্যবস্থা করা হয়। পুলিশ সূত্রে খবর, পুণ্যার্থীদের নিরাপদে বার করে আনা হয়েছে। মন্দির খালি করে দেওয়া হয়েছে। আগুন যাতে মন্দিরে ছড়িয়ে না পড়ে, তার জন্য চেষ্টা চালান দমকলকর্মীরা।

Advertisement

আগুন এতটাই ছড়িয়ে পড়েছিল যে তা নিয়ন্ত্রণে আনতে যথেষ্ট বেগ পেতে হয় দমকলকর্মীদের। দোকানের আশপাশের বাড়িগুলিও খালি করে দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, এলাকাটি খুবই ব্যস্ত ও জনবহুল। আচমকা আগুন লাগায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়ায়। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ৬ তলা ভবনের একটি তলে ফোটোর দোকান। আগুন লাগার পর পরই দোকানের কর্মচারীরা ছুটে বেরিয়ে আসেন। আগুন এতটাই ছড়িয়ে পড়ে যে, দোকানের সামনে দাঁড় করানো ২টি বাইক পুড়ে যায়। প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দোকান মালিকের দাবি।

প্রাথমিক ভাবে দমকল মনে করছে, শর্ট সার্কিটের কারণে আগুন লেগেছে। দোকানের ভিতর রাসায়নিক মজুত থাকায় আগুন দ্রুত ছড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement