Crime

অনলাইনে হোটেল বুকিংয়ের নামে প্রতারণা, গ্রেফতার যুবক

কমপক্ষে ৪২ জনের সঙ্গে ওই যুবক প্রতারণা করেছেন বলে অভিযোগ। মোবাইলে একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে ওই যুবক প্রতারণার কারবার চালাতেন বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১০:০৫
Share:

—প্রতীকী চিত্র।

অনলাইনে হোটেল বুক করে দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল মুম্বই পুলিশ। কমপক্ষে ৪২ জনকে ওই যুবক প্রতারিত করেছেন বলে অভিযোগ। মোবাইলে একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে ওই যুবক প্রতারণার কারবার চালাতেন বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

ধৃতের নাম কুণাল গুপ্ত। ২৫ বছর বয়সি ওই যুবককে মহারাষ্ট্রের অমরাবতী থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, এক প্রৌঢ়ের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে ওই যুবককে পাকড়াও করা হয়েছে।

প্রৌঢ়ের অভিযোগ, অনলাইনে আমদাবাদে একটি হোটেল বুক করেছিলেন তিনি। সেই সময় ওই যুবক তাঁকে ফোন করেন। ফোনে হোটেলের কর্মী পরিচয় দেন যুবক। তার পর বুকিংয়ের জন্য অগ্রিম হিসাবে ৫০ শতাংশ টাকা পাঠাতে বলেন প্রৌঢ়কে। সেই মতো মোবাইল অ্যাপে ২০ হাজার ৮৮৬ টাকা পাঠান প্রৌঢ়। পরে তাঁর সন্দেহ হয়। হোটেলের সঙ্গে যোগাযোগ করেন তিনি। তখনই প্রৌঢ় জানতে পারেন যে, কুণাল নামে ওই হোটেলে কেউ কাজ করেন না। প্রতারিত হয়েছেন বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হন তিনি।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃত যুবক একটি বেসরকারি সংস্থায় সেলস এগজ়িকিউটিভ হিসাবে কাজ করেন। এই কায়দায় প্রায় ৪২ জনকে প্রতারিত করেছেন ওই যুবক। তাঁকে পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement