K Chandrasekhar Rao

কবিতাকে বাঁচাতে পাল্টা গ্রেফতারির ছক

ফোনে আড়িপাতা তদন্তে আজ এই চাঞ্চল্যকর দাবি করেছেন রাজ্যের প্রাক্তন ডেপুটি পুলিশ কমিশনার পি রাধাকৃষ্ণ রাও।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ০৭:৫৯
Share:

কে চন্দ্রশেখর রাও এবং কবিতা। —ফাইল ছবি।

মেয়ে কে কবিতাকে বাঁচাতে বিজেপি নেতা বিএল সন্তোষকে গ্রেফতার করার ছক কষেছিলেন তেলঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর)। ফোনে আড়িপাতা তদন্তে আজ এই চাঞ্চল্যকর দাবি করেছেন রাজ্যের প্রাক্তন ডেপুটি পুলিশ কমিশনার পি রাধাকৃষ্ণ রাও।

Advertisement

দিল্লির আবগারি কেলেঙ্কারির মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ইডি) গ্রেফতার করেছে কবিতাকে। প্রাক্তন পুলিশকর্তার দাবি, ওই মামলা থেকে কবিতাকে বাঁচাতে বিজেপি নেতা বি এল সন্তোষকে গ্রেফতার করে পাল্টা চাপ তৈরি করতে চেয়েছিলেন কেসিআর। রাধাকৃষ্ণ রাওকে গত মার্চ মাসে গ্রেফতার করা হয়েছিল। ছয় পৃষ্ঠার স্বীকারোক্তিতে প্রাক্তন পুলিশকর্তার আরও জানিয়েছেন, তৎকালীন মুখ্যমন্ত্রী কেসিআরের নির্দেশে তাঁর দলের বিরুদ্ধে বিক্ষোভ আটকানোরও চেষ্টা করেছিলেন তিনি।

রাধাকৃষ্ণ রাও দাবি করেছেন, গত বছরের অক্টোবর মাসের শেষে গোয়েন্দা বিভাগের কর্তা টি প্রভাকর রাও তাঁকে কিছু কথা বলেছিলেন। তিনি জানিয়েছিলেন, কেসিআর একজন বিধায়কের থেকে খবর পেয়েছেন, বিজেপির কয়েকজন প্রভাবশালী ব্যক্তি চাইছেন, তিনি নিজের দল তুলে দিয়ে গেরুয়া শিবিরে যোগ দিন। এরপরেই ফোনে আড়িপাতার ব্যাপারটা শুরু হয়ে যায়। রাধাকৃষ্ণ রাও জানিয়েছেন, বিজেপিকে কোণঠাসা করতে ওই ব্যক্তিদের উপর নজরদারি করার জন্য গোয়েন্দা বিভাগকে নির্দেশ দিয়েছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী কেসিআর। পাশাপাশি, বিজেপি তাঁদের দল ভাঙাতে চাইছে বলে কেসিআর শিবির থেকে অভিযোগ আনা হয়। গড়া হয় বিশেষ তদন্তকারী দল। এরাই বিজেপি নেতা বি এল সন্তোষকে গ্রেফতার করার পরিকল্পনা করেছিল। বিজেপি অবশ্য দাবি করেছে, তাদের তরফে কেসিআরের দল ভাঙানোর পরিকল্পনা কখনওই ছিল না। সংবাদ সংস্থা

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement