Kangana Ranaut

কঙ্গনাকে চড় মারার অভিযোগ! বিমানবন্দরে মহিলা নিরাপত্তারক্ষীর সঙ্গে ধাক্কাধাক্কি অভিনেত্রীর

বৃহস্পতিবার বিকেলে চণ্ডীগড় বিমানবন্দর থেকে দিল্লির বিমানে উঠেছেন কঙ্গনা। তার আগে বিমানবন্দরে নিরাপত্তারক্ষীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি। ধাক্কাধাক্কিও হয় তাঁদের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৮:৩৯
Share:

(বাঁ দিকে) চণ্ডীগড় বিমানবন্দরে বচসার মুহূর্ত। কঙ্গনা রানাউত (ডান দিকে)। ছবি: এক্স।

চণ্ডীগড় বিমানবন্দরে মহিলা নিরাপত্তারক্ষীর সঙ্গে ধাক্কাধাক্কি হল বলিউড অভিনেত্রী তথা লোকসভা নির্বাচনে বিজেপির জয়ী প্রার্থী কঙ্গনা রানাউতের। তাঁকে চড় মারা হয়েছে বলে অভিযোগ করেছেন কঙ্গনা। সূত্রের খবর, তাঁর অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট নিরাপত্তারক্ষীকে আটক করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার বিকেলে চণ্ডীগড় থেকে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিলেন কঙ্গনা। তিনি হিমাচল প্রদেশের মণ্ডী লোকসভা কেন্দ্রের সদ্যনির্বাচিত প্রার্থী। বিকেল ৩টে নাগাদ বিস্তারার বিমানে ওঠার কথা ছিল তাঁর। সেখানেই নিরাপত্তাজনিত কারণে তল্লাশির সময়ে ওই নিরাপত্তারক্ষীর সঙ্গে অভিনেত্রীর বচসা হয় বলে অভিযোগ। হিন্দুস্তান টাইমস্ জানিয়েছে, বিমানবন্দরে তল্লাশির সময়ে নিজের মোবাইল ফোনটি নির্দিষ্ট ট্রে-তে রাখতে রাজি হননি কঙ্গনা। তাতে আপত্তি করেন নিরাপত্তারক্ষী। তিনি অভিনেত্রীকে জানান, বিমানবন্দরের নিরাপত্তার নিয়ম অনুযায়ী, মোবাইল ওই ট্রে-তে রাখতে হবে। তার জেরেই ঝামেলা শুরু হয়। বিমানবন্দরের পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। অভিযোগ, কঙ্গনা ওই মহিলা নিরাপত্তারক্ষীকে ধাক্কা মারেন। এর পরেই ওই রক্ষী তাঁকে চড় মারেন বলে অভিযোগ।

প্রসঙ্গত, পর্দায় তাঁর থাপ্পড় মারার দৃশ্য মনে রেখে দিয়েছেন দর্শকেরা। ‘তনু ওয়েড্‌স মনু রিটার্নস্’ ছবিতে সহ-অভিনেতাকে থাপ্পড় মারার আগের মুহূর্তে কঙ্গনার সংলাপ ‘ও দেখ কবুতর’ বিখ্যাত হয়ে আছে। সেই কঙ্গনাকেই বিমানবন্দরের নিরাপত্তারক্ষীর হাতে থাপ্পড় খেতে হল।

Advertisement

বৃহস্পতিবার যথা সময়েই বিমানে উঠেছেন কঙ্গনা। সাধারণত, বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকেন সিআইএসএফ জওয়ানেরা। সূত্রের খবর, দিল্লিতে নেমে সিআইএসএফের ডিরেক্টর জেনারেল নীনা সিংহ এবং অন্যান্য শীর্ষ স্থানীয় আধিকারিকদের সঙ্গে দেখা করেন কঙ্গনা। চণ্ডীগড় বিমানবন্দরে কী কী ঘটেছে, তা আধিকারিকদের কাছে ব্যাখ্যা করেন। নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে হেনস্থার অভিযোগও করেছেন তিনি। ‘ইন্ডিয়া টুডে’ জানিয়েছে, এর পর সংশ্লিষ্ট নিরাপত্তারক্ষীকে আটক করে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু হয়।

কঙ্গনা অবশ্য ধাক্কাধাক্কির কথা মানতে চাননি। তাঁর অভিযোগ, ওই মহিলা কৃষক আন্দোলনের সমর্থক। তাই তাঁকে আক্রমণ করেছেন। এ প্রসঙ্গে একটি ভিডিয়োবার্তায় কঙ্গনা বলেন, ‘‘আমার কাছে অনেক ফোন আসছে। প্রথমেই জানাই, আমি ভাল আছি। আজ চণ্ডীগড় বিমানবন্দরে নিরাপত্তা তল্লাশির পর আমি যখন বেরোলাম, পাশের একটি কেবিন থেকে এক মহিলা নিরাপত্তারক্ষী বেরিয়ে এসে পাশ থেকে আমার গালে মারেন। আমাকে গালিগালাজও করেন। আমি ওঁকে যখন জিজ্ঞেস করলাম, কেন উনি এমন করলেন, উনি বললেন, উনি কৃষক আন্দোলনকে সমর্থন করেন। আমি নিরাপদে আছি। কিন্তু পঞ্জাবে যে ভাবে আতঙ্কবাদ এবং উগ্রবাদ বেড়ে চলেছে, তা নিয়ে আমি উদ্বিগ্ন।’’

উল্লেখ্য, হিমাচল প্রদেশের মণ্ডী থেকে বিজেপির টিকিটে এ বার ভোটে দাঁড়িয়েছিলেন কঙ্গনা। তিনি মণ্ডীরই কন্যা। ওই কেন্দ্র থেকে ৭০ হাজারের বেশি ভোটে জিতেছেন। তাঁর প্রতিপক্ষ ছিলেন হিমাচল কংগ্রেসের অন্যতম শীর্ষনেতা বিক্রমাদিত্য সিংহ। প্রথম বার ভোটে লড়েই তাঁকে হারিয়ে দিয়েছেন কঙ্গনা। মণ্ডীতে তিনি পাঁচ লক্ষাধিক ভোট পেয়েছেন। জয়ের পর সেখানকার বাসিন্দাদের ধন্যবাদও জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement