Gujarat

গুজরাতে প্রবল বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল তিন তলা বাড়ি, দুই নাতনি-সহ বৃদ্ধার মৃত্যু

গগনওয়ালি এলাকার ওই তিন তলা বাড়িটি বেশ কিছু দিন ধরেই বিপজ্জনক অবস্থায় ছিল। মঙ্গলবার ভারী বৃষ্টিতে ধসে পড়ে বাড়িটির একাংশ। বাড়িতে ছিলেন এক বৃদ্ধা ও তাঁর দুই নাতনি। তাঁদের দেহ উদ্ধার করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১২:০৬
Share:

ভেঙে পড়া সেই বাড়ি। ছবি: এক্স।

গুজরাতে একটি তিন তলা বাড়ি ভেঙে পড়ে মৃত্যু হল এক বৃদ্ধা এবং তাঁর দুই নাতনির। ধ্বংসস্তূপে দীর্ঘ সময় আটকে ছিলেন তিন জন। উদ্ধারকাজ শেষে বুধবার পুলিশ জানিয়েছে, তিন জনেরই মৃত্যু হয়েছে।

Advertisement

মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে দ্বারকা জেলার জাম খাম্বালিয়া শহরে। স্থানীয় সূত্রে খবর, শহরের গগনওয়ালি এলাকার ওই তিন তলা বাড়িটি বেশ কিছু দিন ধরেই বিপজ্জনক অবস্থায় ছিল। মঙ্গলবার ভারী বৃষ্টির ফলে ধসে পড়ে বাড়িটির একাংশ। বাড়িতে ছিলেন এক বৃদ্ধা এবং তাঁর দুই নাতনি। এর পর প্রায় মাঝরাত পর্যন্ত ছ’ঘণ্টার দীর্ঘ উদ্ধার অভিযানের পর তিন জনের দেহ বার করা হয়। এ ছাড়াও ওই বাড়ির বাসিন্দা ছিলেন আরও পাঁচ জন। তাঁদেরও উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ), পুলিশ এবং দমকলের কয়েকটি দলের সম্মিলিত প্রচেষ্টায় ধ্বংসাবশেষ সরানো সম্ভব হয়েছে। আহত পাঁচ জনকে প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম কেশরবেন কানজারিয়া (৬৫), প্রীতিবেন কানজারিয়া (১৫) এবং পায়েলবেন কানজারিয়া (১৮)।

Advertisement

গত বেশ কিছু দিন ধরেই প্রবল বৃষ্টিতে ভাসছে গুজরাত। বুধবার সকাল পর্যন্তও বৃষ্টি থামেনি গুজরাতে। বিপদসীমার উপরে বইছে বেশ কিছু নদী। সৌরাষ্ট্র ও দক্ষিণ গুজরাতের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র সুরাতের উমরপাড়া তালুকেই ২৭৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ভারী বৃষ্টি হয়েছে নভসারি, জুনাগড়, দ্বারকা, কচ্ছ, ডাঙ্গ এবং তাপি জেলাতেও। টানা বৃষ্টিতে অপেক্ষাকৃত নিচু এলাকাগুলিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এর মাঝে বাসিন্দাদের প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement