Haryana Student Death

গরু পাচারকারী সন্দেহে খুন হরিয়ানায়! গাড়ি নিয়ে তাড়া করে স্কুলপড়ুয়াকে গুলি গোরক্ষকদের, ধৃত পাঁচ

গরু পাচারকারী সন্দেহে দ্বাদশ শ্রেণিতে পড়া এক স্কুলপড়ুয়াকে খুন করলেন স্বঘোষিত গোরক্ষকেরা। হরিয়ানার ফরিদাবাদের এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতারক করেছে পুলিশ। চলছে তদন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫১
Share:

(বাঁ দিকে) গুলিতে ভেঙে গিয়েছে গাড়ির কাচ। নিহত পড়ুয়া আরিয়ান মিশ্র (ডান দিকে)। —ফাইল চিত্র

গরু পাচারকারী সন্দেহে গুলি করে খুন করা হল দ্বাদশ শ্রেণিতে পড়া এক স্কুলপড়ুয়াকে। হরিয়ানার ফরিদাবাদের এই ঘটনায় পাঁচ জন স্বঘোষিত গোরক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, স্রেফ ভুল বোঝাবুঝি থেকেই এই খুনের ঘটনা ঘটেছে। গাড়ি করে গরু পাচারকারীরা বেরিয়েছেন, এই সন্দেহ থেকেই গুলি করা হয়েছে ওই পড়ুয়াকে।

Advertisement

ঘটনাটি অবশ্য গত ২৩ অগস্টের। ওই দিন রাতে দুই বন্ধু হর্ষিত এবং শ্যাঙ্কিকে নিয়ে একটি গাড়িতে চেপে নুডল্‌স খেতে বেরিয়েছিলেন বছর উনিশের আরিয়ান মিশ্র। পিছন থেকে একটি গাড়ি আরিয়ানদের অনুসরণ করতে থাকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শ্যাঙ্কি এবং হর্ষিত কিছু দিন আগে এক ব্যক্তির সঙ্গে বাদানুবাদে জড়িয়েছিলেন। তাই তাঁদের ধারণা হয়েছিল যে, সেই ব্যক্তিই তাঁদের অনুসরণ করছেন। গাড়িটি চালাচ্ছিলেন হর্ষিত। আর গাড়ির পিছনে বসেছিলেন আরিয়ান। হর্ষিত গাড়ির গতি আরও বাড়িয়ে দেন।

গ্রেফতার হওয়া পাঁচ জন পুলিশকে জানিয়েছেন, সামনের গাড়ি গতি বৃদ্ধি করলে তাঁদের বদ্ধমূল ধারণা হয় যে, গরু পাচারকারীরাই গাড়িতে রয়েছেন। বার বার গাড়ি থামানোর বার্তা দেওয়া হলেও আরিয়ানেরা গাড়ি থামাননি বলে দাবি করেছেন অভিযুক্তেরা। হর্ষিত দ্রুত গতিতে গাড়ি ছোটালেও কিছু সময় পরে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে নিকটবর্তী পালওয়াল টোল প্লাজ়ায় গিয়ে ধাক্কা মারে। ওই সময়ই পিছনের গাড়িটি থেকে গুলি ছোড়া হয়। হর্ষিত গাড়ি থামালেও শেষরক্ষা হয়নি। আরিয়ানের বুক লক্ষ্য করে গুলি চালানো হয়। সেখানেই লুটিয়ে পড়েন ওই তরুণ।

Advertisement

ফরিদাবাদ পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযুক্ত পাঁচ গোরক্ষক হলেন অনিল কৌশিক, বরুণ, কৃষ্ণ, আদেশ এবং সৌরভ। অভিযুক্তেরা জানিয়েছেন, গাড়িতে গরু পাচারের আগে পাচারকারীরা গাড়ি নিয়ে গোপনে এলাকা পরিদর্শন করবেন বলে তাঁদের কাছে খবর ছিল। সেই কারণে তাঁরাও টহল দিচ্ছিলেন ফরিদাবাদের রাস্তায়। আরিয়ানদের ভুল করে পাচারকারী ভেবে ফেলাতেই এই ঘটনা। তবে অভিযুক্তদের যাবতীয় দাবি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, কিছু দিন আগেই গোমাংস ভক্ষণ করেছেন, এই সন্দেহে পিটিয়ে খুন করা হয় হরিয়ানায় কাজের সন্ধানে যাওয়া শ্রমিক, দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর বাসিন্দা সাবির মল্লিককে। আগামী ৫ অক্টোবর এক দফায় হরিয়ানার ৯০টি বিধানসভা কেন্দ্রে ভোট। বিধানসভা ভোটের আগে ফের উত্তপ্ত হচ্ছে এই রাজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement