Delhi School

দিল্লির স্কুলে সপ্তম শ্রেণির ছাত্রীর যৌননিগ্রহ, অভিযুক্ত শিক্ষক আত্মরক্ষার পাঠ দিতেন পড়ুয়াদের

সপ্তম শ্রেণির ওই পড়ুয়া পুলিশকে জানিয়েছে, বছর পঁয়তাল্লিশের ওই শিক্ষক তাঁকে ‘আপত্তিজনক ভাবে’ ছুঁতেন। পড়ুয়ার বাবাও পুলিশের কাছে একই অভিযোগ করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:৩৯
Share:

প্রতীকী ছবি।

এ বার দিল্লির সুলতানপুরী এলাকার এক স্কুলে সপ্তম শ্রেণির পড়ুয়াকে যৌননিগ্রহের অভিযোগ উঠল শিক্ষকের বিরুদ্ধে। ঘটনাচক্রে, অভিযুক্ত শিক্ষক পড়ুয়াদের আত্মরক্ষার পাঠ দিতেন। কী আত্মরক্ষা করবে পড়ুয়ারা তারই ক্লাস নিতেন তিনি। শুক্রবার বিষয়টি প্রকাশ্যে আসতেই হুলস্থুল পড়ে যায়।

Advertisement

সপ্তম শ্রেণির ওই পড়ুয়া পুলিশকে জানিয়েছে, বছর পঁয়তাল্লিশের ওই শিক্ষক তাঁকে ‘আপত্তিজনক ভাবে’ ছুঁতেন। পড়ুয়ার বাবাও পুলিশের কাছে একই অভিযোগ করেছেন। শুধু তাই-ই নয়, তাঁর আরও অভিযোগ, বিষয়টি যাতে তাঁর কন্যা কাউকে না বলে, সে জন্য হুমকিও দেন শিক্ষক। পড়ুয়া শিক্ষকের সম্পর্কে প্রথমে তার বাড়িতে জানায়। পড়ুযার বাবা স্কুলের প্রিন্সিপালের কাছে বিষয়টি জানান। পুলিশের কাছেও অভিযোগ দায়ের করেন।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত শিক্ষক পড়ুয়াদের আত্মরক্ষার পাঠ পড়াতেন বিনা বেতনে। একটি অসরকারি সংস্থার তরফে তাঁকে নিয়োগ করা হয়েছিল স্কুলে। তিনি স্কুলের নিয়মিত শিক্ষক নন বলেও জানতে পেরেছে পুলিশ। পড়ুয়ার মেডিক্যাল পরীক্ষা করানো হয়েছে বলে তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন। অভিযুক্তের বিরুদ্ধে পকসো আইনে মামলা রুজু করা হয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই পড়ুয়াদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে অভিভাবকেরা বিক্ষোভ দেখান। অভিযুক্তের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি তুলেছেন। শিক্ষামন্ত্রী অতীশী এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। দ্রুত রিপোর্ট জমা দিতে বলেছেন।

Advertisement

স্কুলে দুই পড়ুয়ার যৌননিগ্রহের ঘটনায় গত মাসেই উত্তাল হয়েছিল মহারাষ্ট্রের বদলাপুর। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এ বার দিল্লির স্কুলে পড়ুয়ার যৌননিগ্রহের ঘটনা প্রকাশ্যে এল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement