Tamil Nadu Blast

তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণ, ঝলসে মৃত্যু চার শ্রমিকের! ক্ষতিপূরণ ঘোষণা

সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার সকালে আচমকাই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে এলাকা। স্থানীয়েরা বেরিয়ে এসে দেখেন, দাউ দাউ করে জ্বলছে বাজি কারখানা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৮:৫৭
Share:

তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণ। ছবি: সংগৃহীত।

তামিলনাড়ুর বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় প্রাণ হারালেন চার জন শ্রমিক। আহত আরও এক। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর বিরুধুনগর এলাকায়। পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের সঙ্গে সঙ্গে গোটা কারখানায় আগুন ধরে যায়। সেই আগুনের শিখা ছড়িয়ে পড়ে আশপাশেও।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, শনিবার সকালে আচমকাই বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে এলাকা। স্থানীয়েরা বেরিয়ে এসে দেখেন, দাউ দাউ করে জ্বলছে বাজি কারখানা। কারখানা মধ্যে ছিলেন কয়েক জন শ্রমিক। আগুন লাগার সঙ্গে সঙ্গে তাঁরা কারখানা ছেড়ে বেরিয়ে আসার চেষ্টা করেন। কয়েক জন বেরিয়ে আসতে পারলেও চার জন শ্রমিক আটকে পড়েন। কারখানার মধ্যেই ঝলসে মৃত্যু হয় তাঁদের। কারখানা থেকে ছড়িয়ে পড়া আগুনে ক্ষতিগ্রস্থ হয় পাশের বাড়িঘরও। সেখানে এক ব্যক্তি আগুনে পুড়ে আহত হন।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকল এবং পুলিশ। আগুনের তীব্রতা বেশি থাকায় তা নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় দমকলকর্মীদের। অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কী কারণে বিস্ফোরণ ঘটল, তা এখনও স্পষ্ট নয়। দমকলের প্রাথমিক অনুমান, ওই কারখানায় প্রচুর পরিমাণে বাজি তৈরির জন্য প্রয়োজনীয় বিস্ফোরক রাসায়নিক মজুত ছিল। সেখানে কোনও ভাবে আগুন লেগে যায়। তার জেরেই বিস্ফোরণ।

Advertisement

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। একই সঙ্গে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। পরিবার পিছু তিন লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণাও করা হয়েছে সরকারের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement