Delhi Incident

গাড়ি-সহ বাচ্চা নিয়ে চম্পট দিল চোর, দাবি ৫০ লাখের মুক্তিপণের! তিন ঘণ্টা পর উদ্ধার করল পুলিশ

পুলিশ সূত্রে খবর, অপহৃত গাড়িটিকে ১৫০ থেকে ২০০ কিলোমিটার ধাওয়া করা হয়। শেষ পর্যন্ত শিশু-সহ গাড়িটিকে উদ্ধার করে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৪ ১৭:১২
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

গাড়ির মধ্যে শিশুদের রেখে মিষ্টির দোকানে গিয়েছিলেন বাবা-মা। সেই সুযোগে বাচ্চা-সহ গাড়ি নিয়ে পালাল এক চোর। পরে আবার ফোন করে মুক্তিপণেরও দাবি জানায় সে। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়।

Advertisement

ঘটনাটি ঘটেছে নয়াদিল্লির লক্ষ্মী নগর এলাকায়। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, শুক্রবার রাত ১১টা ৪০ মিনিট নাগাদ বাড়ি ফেরার সময় লক্ষ্মী নগর এলাকার বিকাশ মার্গের কাছে এক মিষ্টির দোকানে যান এক দম্পতি। তবে দোকানে যাওয়ার সময় তাঁদের দুই সন্তানকে গাড়িতেই রেখে যান। সেই সুযোগে দরজা খুলে গাড়ির মধ্যে উঠে পড়েন এক ব্যক্তি। বাচ্চারা চিৎকার করার আগেই গাড়ি নিয়ে চম্পট দেন তিনি।

দোকান থেকে ফিরে এসে ওই দম্পতি দেখেন গাড়িটি নেই। চিন্তায় পড়ে যান তাঁরা। স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে বিষয়টি জানতে পারেন। তার পরই থানায় যান দম্পতি। পুলিশের কাছে নিখোঁজ ডায়েরি দায়ের করেন তাঁরা। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ। দম্পতির থেকে গাড়ির যাবতীয় তথ্য নিয়ে খোঁজ শুরু হয়। বিভিন্ন পোস্টে গাড়ির তথ্য সরবরাহ করা হয়।

Advertisement

অভিযোগ, এর মধ্যে দম্পতির কাছে একটি ফোন আসে। সেখানে বাচ্চাদের ছেড়ে দেওয়ার জন্য ৫০ লক্ষ টাকা দাবি করা হয়। পুলিশ সূত্রে খবর, অপহৃত গাড়িটিকে ১৫০ থেকে ২০০ কিলোমিটার ধাওয়া করা হয়। শেষ পর্যন্ত শিশু-সহ গাড়িটিকে উদ্ধার করে পুলিশ। এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিকের কথায়, ‘‘প্রায় ২০টি পুলিশের দল গাড়ি করে তল্লাশি অভিযান চালায়। তিন ঘণ্টা পর একটি নির্জন জায়গা থেকে অপহৃত গাড়িটিকে উদ্ধার করা হয়। গাড়ি মধ্যে থেকে শিশুদের নিরাপদে পাওয়া যায়। ভয়ে অপহরণকারী পালিয়েছে।’’

পুলিশ সন্দেহভাজন ব্যক্তির খোঁজ শুরু করেছে। বিভিন্ন এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এ ছাড়াও শিশুদের সঙ্গেও কথা বলা হচ্ছে বলেও খবর। খুব শীঘ্রই অভিযুক্তকে ধরা যাবে বলে জানান ওই পুলিশ আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement