Heavy Rainfall

আবারও ভারী বৃষ্টির সতর্কতা দিল্লিতে, অসমে বন্যা পরিস্থিতির আরও অবনতি, ভাসছে উত্তরাখণ্ডও

দিল্লির পাশাপাশি, হরিয়ানা, চণ্ডীগড় এবং পঞ্জাবেও বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মৌসম ভবন জানিয়েছে, ৫-৭ জুলাইয়ের মধ্যে পূর্ব উত্তরপ্রদেশে ভারী বৃষ্টি হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৪:২৪
Share:

বন্যাবিধ্বস্ত অসম। ছবি: পিটিআই।

ভারী বৃষ্টি থেকে সোম এবং মঙ্গলবার রেহাই পেলেও আবারও ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে দিল্লিতে। মৌসম ভবন জানিয়েছে, বুধবার দিল্লির বেশ কিছু জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। ফলে আবারও একটা আতঙ্ক তৈরি হচ্ছে রাজধানীতে। কারণ গত সপ্তাহেই কয়েক ঘণ্টার বৃষ্টিতে প্লাবিত হয় দিল্লির অধিকাংশ এলাকা। স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। বৃষ্টি কমায় সেই পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও আবারও ভারী বৃষ্টির ভ্রুকুটিতে ত্রস্ত দিল্লিবাসী।

Advertisement

দিল্লির পাশাপাশি, হরিয়ানা, চণ্ডীগড় এবং পঞ্জাবেও বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মৌসম ভবন জানিয়েছে, ৫-৭ জুলাইয়ের মধ্যে পূর্ব উত্তরপ্রদেশে ভারী বৃষ্টি হবে। ৬-৭ জুলাই পশ্চিম উত্তরপ্রদেশে বৃষ্টির পরিমাণ বাড়বে। ৩-৭ জুলাই পর্যন্ত জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজফফরাবাদ, পূর্ব রাজস্থান, পশ্চিম রাজস্থানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য দিকে, অসম এবং অরুণাচল প্রদেশে ৫-৭ জুলাইয়ের মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে।

মঙ্গলবার থেকেই অসমের বন্যা পরিস্থিতি আরও খারাপ হয়েছে। আরও তিন জনের মৃত্যু হয়েছে ওই রাজ্যে। ফলে বৃষ্টি এবং বন্যা পরিস্থিতির কারণে মৃতের সংখ্যা বেড়ে হল ৪৮। রাজ্যের ২৩টি জেলা জলমগ্ন। প্রায় সাড়ে ১১ লক্ষ মানুষ প্রভাবিত। অন্য দিকে, উত্তরাখণ্ডের বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। নদীগুলির জলস্তর বেড়ে চলেছে। বিপদসীমার কাছাকাছি পৌঁছে গিয়েছে নদীগুলির জল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement