Kedarnath

কেদারনাথ যাওয়ার পথে শোনপ্রয়াগে পাহাড়ি ধসে চাপা পড়ল তীর্থযাত্রীদের গাড়ি! পাঁচ জনের মৃত্যু

শোনপ্রয়াগ থেকে গৌরীকুণ্ডে যাওয়ার পাহাড়ি পথে ধসে চাপা পড়ে যায় তীর্থযাত্রীদের গাড়িটি। মঙ্গলবার দুপুর থেকে দীর্ঘ কয়েক ঘণ্টা অভিযান চালিয়ে মৃতদের দেহ উদ্ধার করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪০
Share:

কেদারনাথ যাওয়ার পথে মৃত্যু পাঁচ তীর্থযাত্রীর। ছবি: পিটিআই।

আবার দুর্ঘটনা কেদারনাথ যাওয়ার পথে। মঙ্গলবার ভোরে ধসের কারণে পাঁচ তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে উত্তরাখণ্ড সরকার। মৃতেরা মধ্যপ্রদেশের বাসিন্দা। বৃষ্টির কারণেই পাহাড়ি রাস্তায় ওই ধস নেমেছিল বলে পুলিশ জানিয়েছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, শোনপ্রয়াগ থেকে গৌরীকুণ্ডে যাওয়ার পাহাড়ি পথে ধসে চাপা পড়ে যায় তীর্থযাত্রীদের গাড়িটি। মঙ্গলবার দুপুর থেকে দীর্ঘ কয়েক ঘণ্টা অভিযান চালিয়ে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ), রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) পাথর ও মাটির স্তূপ সরিয়ে দেহগুলি উদ্ধার করে।

যাত্রীদের নিরাপত্তার স্বার্থে বিকেল ৫টার পর থেকে যাত্রীদের চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ করেছে উত্তরাখণ্ড প্রশাসন। গৌরীকুণ্ডের পথে মর্মান্তিক দুর্ঘটনার শিকার হওয়া তীর্থযাত্রীদেরই দুষেছে পুলিশ। পুলিশের দাবি, অন্ধকারে পাহাড়ি পথে না যাওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা রাজি হননি। এর জেরেই এই দুর্ঘটনা ঘটে। প্রসঙ্গত, গত বছরেও গুপ্তকাশী-গৌরীকুণ্ড মহাসড়কে তারসালির কাছে ধসে চাপা পড়েছিল তীর্থযাত্রীদের একটি গাড়ি। গভীর রাতে ওই দুর্ঘটনায় মারা গিয়েছিলেন পাঁচ জন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement