News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

সংসদের শীতকালীন অধিবেশন। মেঘালয় যাচ্ছেন মমতা ও অভিষেক। হাজরায় শুভেন্দু ও সুকান্তের সভা। ভোটের দাবিতে ছাত্র আন্দোলন অব্যাহত মেডিক্যালে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ০৭:১২
Share:

এ বারের অধিবেশনে ১৬টি বিল পেশ হচ্ছে সংসদে। ফাইল চিত্র।

সংসদের শীতকালীন অধিবেশন

Advertisement

চলছে সংসদের শীতকালীন অধিবেশন। বেলা ১১টা থেকে আজও অধিবেশন শুরু হওয়ার কথা। এ বারের অধিবেশনে ১৬টি বিল পেশ হচ্ছে সংসদে। ইতিমধ্যে বেশ কয়েকটি বিল নিয়ে আলোচনা শুরু হয়েছে। আজ, সোমবার নজর থাকবে সংসদের অধিবেশনের দিকে।

মেঘালয় যাচ্ছেন মমতা, অভিষেক

Advertisement

আজ মেঘালয় যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে যাবেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর ১টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে তাঁদের রওনা হওয়ার কথা। মমতা এবং অভিষেকের এই সফরের দিকে আজ নজর থাকবে।

হাজরায় শুভেন্দু-সুকান্তের সভা

আজ কলকাতার হাজরায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সভা রয়েছে। ওই সভায় উপস্থিত থাকবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। বিকেল ৫টা নাগাদ সভাটি শুরু হওয়ার কথা।

মেডিক্যালে ভোটের দাবিতে ছাত্র আন্দোলন

ছাত্র সংসদের নির্বাচন করানোর দাবিতে অনড় কলকাতা মেডিক্যাল কলেজের পড়ুয়ারা। এই দাবিতে তাঁরা বিক্ষোভ, অনশন শুরু করেছেন। ৭২ ঘণ্টা ধরে চলছে অনশন। আগামী মঙ্গলবার এই পড়ুয়াদের সঙ্গে কর্তৃপক্ষের বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে। তার আগে এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

বিশ্বকাপ ফুটবল: সেমিফাইনালের প্রস্তুতি

বিশ্বকাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল ম্যাচ শেষ হয়েছে। এ বার রয়েছে সেমিফাইনাল। আগামী বুধবার রয়েছে প্রথম সেমিফাইনাল ম্যাচ। ওই খেলাটি হবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়ার মধ্যে। ফ্রান্স এবং মরক্কোর মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি বৃহস্পতিবার হবে। তার আগে আজ নজর থাকবে বিশ্বকাপ ফুটবল সংক্রান্ত বিভিন্ন খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আসন্ন ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ

একদিনের সিরিজ হারার পর বাংলাদেশের বিরুদ্ধে এ বার টেস্ট খেলতে নামছে ভারত। আগামী বুধবার থেকে দুই দেশের মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে। তার আগে উভয় শিবিরের খবরের দিকে আজ নজর থাকবে।

পাকিস্তান-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের শেষ দিন

পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টেস্টের আজ শেষ দিন। সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হবে। জিততে হলে বাবর আজমদের আজ ১৫৭ রান করতে হবে।

পার্থ, কল্যাণময়দের আদালতে হাজিরা

স্কুলের নিয়োগ দুর্নীতি মামলায় হাজতবাসে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং শিক্ষা দফতরের আধিকারিক কল্যাণময় গঙ্গোপাধ্যায়। আজ তাঁদের আদালতে পরবর্তী শুনানির জন্য হাজিরা করানো হবে। আদালত পরবর্তী কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

অখিল গিরির কুমন্তব্য নিয়ে মামলার শুনানি

রাষ্ট্রপতি সম্পর্কে রাজ্যের মন্ত্রী অখিল গিরির কুমন্তব্য নিয়ে জোড়া জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আজ ওই মামলাগুলির শুনানি রয়েছে প্রধান বিচারপতির ডিভিশন হয়েছে। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে বাড়ছে ঠান্ডার প্রকোপ। আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ এবং ঘূর্ণিঝড়ের কারণে পারদ খুব বেশি নামছে না। ওই ঘূর্ণিঝড়ের পরেই কড়া ঠান্ডা পড়তে পারে রাজ্যে। আজ নজর থাকবে তাপমাত্রার পারদ কতটা নীচে নামে সে দিকে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement