Priyanka Chaturvedi

‘মত্ত’! অনুষ্ঠানের মাঝে কথা জড়িয়ে যাওয়ায় শিবসেনা নেত্রীকে সরাসরি আক্রমণ করল বিজেপি

সমাজমাধ্যম ব্যবহারকারীদের দাবি, অনুষ্ঠান চলাকালীন মত্ত ছিলেন প্রিয়াঙ্কা। আবার কেউ কেউ বলছেন, অসুস্থতা বা ক্লান্তি থেকেও এমনটা হয়ে থাকতে পারে। সমালোচনায় মুখর সমাজমাধ্যম।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ১৫:০০
Share:

প্রিয়াঙ্কা চতুর্বেদী। ছবি: সংগৃহীত।

সম্প্রতি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সোমবার এক সংবাদ চ্যানেল দ্বারা আয়োজিত বিতর্ক অনুষ্ঠানের ক্লিপ সেটি। অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন সঞ্চালিকা অঞ্জনা ওম কাশ্যপ, শিবসেনার সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী, বিজেপি সাংসদ সুধাংশু ত্রিবেদী এবং কংগ্রেসের জনৈক মুখপাত্র সুরেন্দ্র রাজপুত। ভিডিয়োয় দেখা যাচ্ছে, অতি কষ্টে জড়িয়ে জড়িয়ে কথা বলছেন প্রিয়াঙ্কা। একটা গোটা বাক্য সাজাতে গিয়েও বার বার হোঁচট খাচ্ছেন শিবসেনা নেত্রী (যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। এর পরেই সমাজমাধ্যমে আলোচনা শুরু হয়েছে।

Advertisement

ভিডিয়োটিতে প্রিয়াঙ্কাকে দেশের সংবিধানকে উদ্ধৃত করে মোদী সরকারের সমালোচনা করতে দেখা গিয়েছে। আর তার মাঝেই বার বার থমকাচ্ছেন তিনি। সমাজমাধ্যম ব্যবহারকারীদের দাবি, ওই অনুষ্ঠান চলাকালীন মত্ত ছিলেন প্রিয়াঙ্কা। আবার কেউ কেউ বলছেন, অসুস্থতা বা ক্লান্তি থেকেও এমনটা হয়ে থাকতে পারে।

ওই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরেই মাঠে নেমে পড়েছে বিজেপি। বিজেপির জনৈক মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা সোমবার রাতে কটাক্ষ করে তাঁর এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘‘আমাকে এক জন বলল সে নাকি টিভিতে কোনও এক বিতর্ক অনুষ্ঠানে এক মত্তকে দেখেছে। আমি বললাম, হতেই পারে না! টিভি অনুষ্ঠানে আবার কেউ মত্ত হয়ে যায় নাকি! লোকটা বলল, ‘পি.সি.’— অর্থাৎ ‘প্রিটি কনফিডেন্ট’ যে সে মত্ত ছিল’!’’ বলে দেওয়ার অপেক্ষা রাখে না যে, ‘পি.সি.’ হল প্রিয়াঙ্কা চতুর্বেদীর নাম ও পদবির আদ্যক্ষর। এই পোস্টের মাধ্যমে সরাসরি তাঁকেই আক্রমণ করেছেন পুনাওয়ালা।

Advertisement

শুধু বিজেপিই নয়, নেট ব্যবহারকারীরাও মেতেছেন সমালোচনায়। তাঁদের দাবি, ভিডিয়োটি থেকেই স্পষ্ট বোঝা যাচ্ছে অনুষ্ঠান চলাকালীন প্রিয়াঙ্কা মত্ত ছিলেন। এক জন ওই ভিডিয়ো শেয়ার করে লিখেছেন, ‘‘মনে হচ্ছে সামান্যই খেয়েছেন!’’ আর এক জন বলছেন, ‘‘এখন তো রামেরই (পানীয়) সময়!’’ তবে এঁদের মধ্যে কেউ কেউ আবার প্রিয়াঙ্কার স্বাস্থ্য নিয়েও ভাবিত। তাঁরা মনে করছেন, কোনও ওষুধের প্রভাবেও এমনটা হয়ে থাকতে পারে। তবে এই প্রতিবেদনটি প্রকাশের সময় পর্যন্ত গোটা ঘটনা নিয়ে প্রিয়াঙ্কা বা শিবসেনার কোনও বক্তব্য পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement