Administrative Meeting

কংগ্রেস শাসিত তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান! চিঠি এনডিএ-সঙ্গী চন্দ্রবাবুর

চন্দ্রবাবুর দল তেলুগু দেশম পার্টি (টিডিপি) এনডিএ-র দ্বিতীয় বৃহত্তম দল। কেন্দ্রীয় মন্ত্রিসভাতেও তাদের প্রতিনিধিত্ব রয়েছে। এই পরিস্থিতিতে রেবন্তের সঙ্গে চন্দ্রবাবুর সাক্ষাতের প্রস্তাব নয়া জল্পনা উস্কে দেয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১২:২৪
Share:

(বাঁ দিকে) চন্দ্রবাবু নায়ডু। রেবন্ত রেড্ডি (ডান দিকে)। —ফাইল চিত্র।

কংগ্রেস শাসিত তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডির সঙ্গে কথা বলতে চেয়ে চিঠি দিলেন এনডিএ শাসিত অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু। রেবন্তকে লেখা চিঠিতে চন্দ্রবাবু আগামী শনিবার হায়দরাবাদে দেখা করার প্রস্তাব দিয়েছেন।

Advertisement

চন্দ্রবাবুর দল তেলুগু দেশম পার্টি (টিডিপি) বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএ-র দ্বিতীয় বৃহত্তম দল। কেন্দ্রীয় মন্ত্রিসভাতেও তাদের প্রতিনিধিত্ব রয়েছে। এই পরিস্থিতিতে রেবন্তের সঙ্গে চন্দ্রবাবুর সাক্ষাতের প্রস্তাব নয়া জল্পনা উস্কে দেয়। তবে চন্দ্রবাবু তাঁর চিঠিতে স্পষ্ট করে দেন যে, রেবন্তের সঙ্গে প্রশাসনিক কারণেই দেখা করতে চান তিনি।

২০১৪ সালে অন্ধ্রপ্রদেশ ভেঙে তৈরি হয় নতুন রাজ্য তেলঙ্গানা। কিন্তু রাজ্য পুনর্গঠন আইন কার্যকর হওয়ার পর তেলঙ্গানা এবং অন্ধ্রের মধ্যে বেশ কিছু সমস্যা রয়ে যায়। চন্দ্রবাবু চিঠিতে জানিয়েছেন, সেই সমস্ত বিষয়েই রেবন্তের সঙ্গে কথা বলতে চান তিনি। চিঠিতে চন্দ্রবাবু লেখেন, “আমি তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডিকে চিঠি লিখে বৈঠকে বসার প্রস্তাব দিয়েছি। একই সঙ্গে দুই তেলুগুভাষী রাজ্যের যৌথ স্বার্থ নিয়ে আলোচনা করারও প্রস্তাব দিয়েছি। আমি চাই রাজ্য ভাগ হওয়ার পর উদ্ভূত সমস্যার সমাধানের জন্য এবং দুই রাজ্যের উন্নয়নের জন্য তাঁর (রেবন্ত) সঙ্গে নিবিড় ভাবে কাজ করতে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement