Bipin rawat

Bipin Rawat: রাওয়তদের মরদেহবাহী অ্যাম্বুল্যান্সও পড়েছিল দুর্ঘটনার কবলে, পাহাড়ে ধাক্কা চালকের

কোয়ম্বত্তূরের অদূরে মেট্টুপলায়মের কাছে কনভয়ের একটি অ্যাম্বুল্যান্সের চালক নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের দেওয়ালে ধাক্কা মারেন।

Advertisement

সংবাদ সংস্থা

কোয়ম্বত্তুর শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১১:৫৩
Share:

দুর্ঘটনাগ্রস্ত সেই অ্যাম্বুল্যান্স। ছবি: সংগৃহীত।

তামিলনাড়ুর নীলগিরি পাহাড়ে হেলিকপ্টার ভেঙে মৃত সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়ত এবং তাঁর সঙ্গীদের দেহ নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনার মুখে পড়েছিল অ্যাম্বুল্যান্স। যদিও তার ফলে বড় ধরনের কোনও বিপত্তি হয়নি বলে সেনা সূত্রের খবর।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে কুন্নুরের ওয়েলিংটনের ‘ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ’-এ মাদ্রাজ রেজিমেন্টাল সেন্টার হাসপাতাল থেকে জেনারেল রাওয়ত, তাঁর স্ত্রী মধুলিকা-সহ ১৩ জনের দেহ সুলুরের বায়ুসেনা ঘাঁটিতে নিয়ে যাওয়া হচ্ছিল। সেখানে থেকে বায়ুসেনার বিশেষ বিমানে দিল্লিতে দেহগুলি পাঠানোর ব্যবস্থাও প্রস্তুত রাখা হয়েছিল।

স্থানীয় সূত্রের খবর, কোয়ম্বত্তূরের অদূরে মেট্টুপলায়মের কাছে কনভয়ের একটি অ্যাম্বুল্যান্স ‘ছোট দুর্ঘটনার’ কবলে পড়ে। নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের দেওয়ালে ধাক্কা মারেন চালক। জখম হন রাস্তার নিরাপত্তার দায়িত্ব থাকা পুলিসকর্মী-সহ কয়েক জন।

Advertisement

দ্রুত দুর্ঘটনাগ্রস্ত অ্যাম্বুল্যান্স থেকে দেহগুলি অন্য একটি গাড়িতে তোলা হয়। শুক্রবার প্রচারিত একটি ভিডিযোতে দেখা গিয়েছে, যাত্রাপথের বিভিন্ন স্থানে স্থানীয়েরা ফুল নিয়ে দাঁড়িয়েছিলেন। তাঁরা রাওয়ত-সহ মৃত সেনানীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্লোগান দিচ্ছিলেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement