Fire at Ghutiyari Sharif Station

ঘুটিয়ারি শরিফ স্টেশনে আগুন, পুড়ল বহু দোকান, তিন ঘণ্টা পর শিয়ালদহ দক্ষিণ শাখায় চালু হল ট্রেন

আগুন ছড়িয়ে পড়তে দেখে আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন যাত্রীরা। কেউ কেউ আগুন নেভানোর কাজেও হাত লাগান। ঘটনাস্থলে পৌঁছেছে রেল পুলিশ এবং দমকল। তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দক্ষিণ ২৪ পরগনা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:২১
Share:

দাউদাউ করে জ্বলছে আগুন। —নিজস্ব চিত্র।

শিয়ালদহ দক্ষিণ শাখার ঘুটিয়ারি শরিফ স্টেশনে অগ্নিকাণ্ড! পুড়ল একাধিক দোকান, আগুন পার্টি অফিসেও। যাত্রীদের সঙ্গে আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছেন স্থানীয়েরাও। রবিবার সকালের এই ঘটনার জেরে ব্যাহত হল শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল চলাচল। তিন ঘণ্টা বন্ধ থাকার পর দুপুর ১টা নাগাদ ফের চালু হয়েছে রেল পরিষেবা।

Advertisement

রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং লাইনে ঘুটিয়ারি শরিফ স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্ম-লাগোয়া একটি দোকানে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে। পর পর বেশ কয়েকটি দোকান পুড়ে যায়। কাছেই রয়েছে একটি রাজনৈতিক দলের পার্টি অফিস। সেই অফিসেও আগুন লেগে যায়। আতঙ্কে ছোটাছুটি শুরু করে দেন যাত্রীরা। কেউ কেউ আগুন নেভানোর কাজেও হাত লাগান। এগিয়ে আসেন স্থানীয়েরাও। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় রেল পুলিশ এবং দমকলের একটি ইঞ্জিন। দীর্ঘ ক্ষণের চেষ্টায় শেষমেশ আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, আগুন নিয়ন্ত্রণে আনতে রীতি মতো হিমশিম খাচ্ছিলেন সকলেই। কী থেকে আগুন লেগেছিল, জানা যায়নি তা-ও। ঘটনার জেরে শিয়ালদহ দক্ষিণের ক্যানিং শাখায় দীর্ঘ ক্ষণ বন্ধ রাখা হয় রেল চলাচল। ভোগান্তিতে পড়েন নিত্য যাত্রীরা। শেষে দুপুর ১টা নাগাদ ১নং প্ল্যাটফর্ম থেকে প্রথম রওনা দিয়েছে ডাউন শিয়ালদহ-ক্যানিং লোকাল। রেলের তরফে জানানো হয়েছে, কিছু ক্ষণের মধ্যেই স্বাভাবিক হয়ে যাবে রেল পরিষেবা।

Advertisement

প্রসঙ্গত, গত ২৮ জুলাই এই শিয়ালদহ দক্ষিণ শাখাতেই সুভাষগ্রাম স্টেশনের কাছে ডায়মন্ডহারবার লোকালে আগুন ধরে যায়। এর জেরে বেশ কয়েক ঘণ্টার জন্য বারুইপুর শাখায় বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। সেই ঘটনার মাসখানেক পরেই আবার অগ্নিকাণ্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement