Uttar Pradesh

India: টিকা নেওয়ার শংসাপত্র না থাকলে মদ না বিক্রির নির্দেশ যোগীরাজ্যে, বিভ্রান্তি নোটিস ঘিরে

এটাওয়ার জেলা আবগারি অফিসার কমলকুমার শুক্ল অবশ্য জানিয়েছেন, টিকা না নিলে মদ কিনতে পারবেন না— এ রকম কোনও নির্দেশ জারি করা হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ৩১ মে ২০২১ ১২:২৩
Share:

টিকা নেওয়ার শংসাপত্র না থাকলে পাওয়া যাবে না মদ। উত্তরপ্রদেশের এটাওয়া জেলার সাইফাই শহরের মদের দোকানের সামনে ঝুলছে এ রকমই নোটিস। সে জেলার অতিরিক্ত জেলাশাসক হেমকুমার সিংহের নির্দেশেই এ রকম নোটিস ঝোলানো হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement


সম্প্রতি অতিরিক্ত জেলাশাসক সে জেলার পুলিশ আধিকারিকদের সঙ্গে নিয়ে পরিদর্শনে বেরিয়েছিলেন বিভিন্ন মদের দোকানে। তার পরই দোকানগুলিকে এই নির্দেশ দিয়েছেন তিনি। পরিদর্শনে বেরিয়ে হেমকুমার নির্দেশ দিয়েছেন, কোভিড টিকা যাঁরা নেননি তাঁদের মদ বিক্রি করবেন না। মদের দোকানের মালিকরাও জানিয়েছেন, টিকাকরণের শংসাপত্র ছাড়া কাউকে মদ বিক্রি করা হচ্ছে না।


হেমকুমার এক সংবাদমাধ্যমে জানিয়েছেন, আরও বেশি লোককে টিকা নেওয়ানোর জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে। যদিও এটাওয়ার জেলা আবগারি অফিসার কমলকুমার শুক্ল অবশ্য জানিয়েছেন, টিকা না নিলে মদ কিনতে পারবেন না— এ রকম কোনও নির্দেশ জারি করা হয়নি। তাই এই পদক্ষেপ নিয়ে বিতর্কও ছড়িয়েছে ওই এলাকায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement