Ayodhya Ram Mandir Staff Gang Raped

অযোধ্যায় রামমন্দিরের কর্মী এক কলেজছাত্রীকে দু’দিন ধরে আটকে রেখে গণধর্ষণ! গ্রেফতার আট

অভিযুক্তেরা খুনের হুমকি দেওয়ায় প্রাণের ভয়ে অগস্টের ওই ঘটনা সম্পর্কে তিনি এতদিন অভিযোগ জানাননি বলে নির্যাতিতার দাবি। নির্যাতিতা স্থানীয় কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:১১
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

রামমন্দিরের এক মহিলা সাফাইকর্মীকে গণধর্ষণের অভিযোগ উঠল অযোধ্যায়! নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে আট জনকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তরপ্রদেশের রামনগরীতে এই গণধর্ষণের অভিযোগের ঘটনায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারকে নিশানা করেছে বিরোধীরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, সাফাইকর্মী ওই তরুণী স্থানীয় এক কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী। তাকে অন্যত্র ‘ভাল কাজ’ দেওয়ার নাম কয়ে একটি গেস্ট হাউসে নিয়ে গিয়েছিল ধৃতেরা। তার পর দু’দিন ধরে আটকে রেখে দফায় দফায় ধর্ষণ করা হয়। অভিযুক্তেরা সকলেই অযোধ্যার বাসিন্দা। অভিযুক্তেরা খুনের হুমকি দেওয়ায় প্রাণের ভয়ে এক মাস আগের ওই ঘটনা সম্পর্কে তিনি এত দিন অভিযোগ জানাননি বলে নির্যাতিতার দাবি।

নির্যাতিতা তরুণী পুলিশকে জানিয়েছেন, তাঁকে বনবীরপুর এলাকার ওই গেস্ট হাউসে ১৬ অগস্ট নিয়ে গিয়েছিল বংশ চৌধরি নামে এক অভিযুক্ত। দু’দিন ধরে আটকে রেখে অত্যাচারের শিকার হওয়ার পরে ১৮ অগস্ট কোনও মতে পালিয়ে যেতে সমর্থ হয়েছিলেন তিনি। এর পরে ২৫ অগস্ট বংশ এবং তার বন্ধু উদিত কুমার, শতরাম চৌধরি-সহ পাঁচ জন একটি গাড়িতে তুলে অপহরণের চেষ্টা করে। বিরোধী দল সমাজবাদী পার্টির তরফে বলা হয়েছে, ‘‘যোগী আমলে রামরাজ্যের কী হাল হয়েছে, এই ঘটনাই তার প্রমাণ।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement