Coast Guard Helicopter Crashed

উদ্ধারকাজে গিয়ে আরব সাগরে ভেঙে পড়েছিল হেলিকপ্টার, মিলল নিখোঁজ দুই উপকূলরক্ষীর দেহ

ওই হেলিকপ্টারে উপকূলরক্ষী বাহিনীর চার জন কর্মী ছিলেন। তার মধ্যে এক জন কর্মীকে আগেই উদ্ধার করা গিয়েছিল। বাকি তিন জনের খোঁজে চলছিল উদ্ধার অভিযান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৭
Share:

— ফাইল চিত্র।

উদ্ধারকাজে গিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন উপকূলরক্ষী বাহিনীর তিন কর্মী। মঙ্গলবার রাতে তাঁদের দু’জনের দেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ তৃতীয় জন।

Advertisement

সোমবার রাতে আরব সাগরে এক মোটর ট্যাঙ্কারের কর্মী গুরুতর আহত হন। অঞ্চলটি গুজরাতের পোরবন্দরের উপকূল থেকে ৪৫ কিলোমিটার দূরে। ওই ব্যক্তিকে উদ্ধার করতে মধ্যরাতে হেলিকপ্টারে রওনা দিয়েছিল উপকূলরক্ষী বাহিনীর একটি দল। কিন্তু জরুরি অবতরণের সময়েই ঘটে বিপত্তি। সমুদ্রেই হেলিকপ্টারটি ভেঙে পড়ে। সেই থেকেই নিখোঁজ ছিলেন উপকূলরক্ষী বাহিনীর তিন কর্মী। মঙ্গলবার রাতে তাঁদের দু’জনের দেহ উদ্ধার করা হয়। বাকি এক জন এখনও নিখোঁজ।

পোরবন্দর উপকূলরক্ষী বাহিনীর ডিআইজি পঙ্কজ আগরওয়াল জানিয়েছেন, মৃতদের নাম কম্যান্ড্যান্ট বিপিন বাবু এবং প্রধান নাবিক করণ সিংহ। ওই দুই কর্মীর দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

Advertisement

ওই হেলিকপ্টারে উপকূলরক্ষী বাহিনীর চার জন কর্মী ছিলেন। তার মধ্যে এক জন কর্মীকে আগেই উদ্ধার করা গিয়েছিল। বাকি তিন জনের খোঁজে চলছিল উদ্ধার অভিযান। উদ্ধারকাজে পাঠানো হয়েছিল উপকূলরক্ষী বাহিনীর চারটি জাহাজ এবং আরও দু’টি হেলিকপ্টার।

প্রসঙ্গত, দেশের উপকূল এলাকায় অতন্দ্র নজরদারি জারি রাখে উপকূলরক্ষী বাহিনী। যে কোনও দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সমুদ্রে উদ্ধার অভিযান চালাতে বিশেষ প্রশিক্ষণ রয়েছে তাদের। সম্প্রতি গুজরাতের বন্যা পরিস্থিতিতেও উদ্ধার অভিযানে হাত লাগিয়েছিলেন উপকূলরক্ষী বাহিনীর কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement