সরকারি টাকা লোপাট, লালায় গ্রেফতার ১

মুখ্যমন্ত্রীর বিশেষ প্রকল্পের বরাদ্দ বিতরণে কারচুপির অভিযোগে গ্রামোন্নয়ন বিভাগের এক কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি হাইলাকান্দি জেলার লালা ব্লকের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাইলাকান্দি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৬ ০১:২৪
Share:

মুখ্যমন্ত্রীর বিশেষ প্রকল্পের বরাদ্দ বিতরণে কারচুপির অভিযোগে গ্রামোন্নয়ন বিভাগের এক কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি হাইলাকান্দি জেলার লালা ব্লকের।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তি ওই ব্লকের ভারপ্রাপ্ত হিসাবরক্ষক রফিক আহমেদ লস্কর। আজ সকালে লালা পুলিশ লালাশহরে রফিকের বাড়িতে হানা দেয়। সেখানে তল্লাশি চালিয়ে অনেক সরকারি ফাইল বাজেয়াপ্ত করা হয়। পুলিশ সূত্রে খবর মিলেছে, তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, মুখ্যমন্ত্রীর বিশেষ প্রকল্পের অধীনে সুবিধাভোগীদের বরাদ্দ টাকা তিনি আত্মসাৎ করেছেন। সে সব কেলেঙ্কারি লুকোতে সরকারি ফাইলপত্র তাঁর বাড়িতেই লুকিয়ে রেখে দিয়েছিলেন। তিনি চুক্তিভিত্তিক কর্মী ছিলেন। কয়েক দিন আগে ব্লকের হিসাবরক্ষকের দায়িত্ব পান। সাধারণ মানুষের মনে ওই নিয়োগের বৈধতা নিয়েও প্রশ্ন উঠেছে।

লালা ব্লকের ওই কর্মীর বিরুদ্ধে আগেও কৃষক মুক্তি সংগ্রাম সমিতি বার বার অভিযোগ তুলেছিল। কিন্তু প্রশাসন কোনও পদক্ষেপ করেনি বলে কৃষক মুক্তির নেতা ফয়েজ আহমেদ ও জহিরউদ্দিন লস্করের অভিযোগ। ওই ঘটনার বিষয়ে লালা থানার ওসি মনিরুল হক জানিয়েছেন, আদালতে দায়ের মামলার ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

অন্য দিকে, হাইলাকান্দির লালা ব্লকে গ্রামোন্নয়ন প্রকল্পে অনিয়মের অভিযোগ উঠেছে। স্বেচ্ছাসেবী সংগঠন ‘ক্লাব প্রহরী’ এ নিয়ে জেলাশাসকের দ্বারস্থ হয়েছে। সংগঠনটির সভাপতি শিবনারায়ণ রবিদাস ও সাধারণ সম্পাদক রামকুমার নুনিয়া জানান, লালা ব্লকের আয়নাখাল গ্রামপঞ্চায়েতে একটি শ্মশানঘাটের নির্মানকাজ চলছে। কিন্তু তাতে অত্যন্ত নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে। নির্মাণের নিয়ম না মেনে অপরিকল্পিত ভাবে কাজ চলছে। অভিযোগের ভিত্তিতে হাইলাকান্দির জেলাশাসক এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। বিডিও সরফরাজ হক জানিয়েছেন, তদন্তের পর উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement