ধনু রাশির অক্টোবর: সরকারি ক্ষেত্র সম্পর্কিত বিষয়ে শুভ

ধনু রাশি চক্রের নবম রাশি। রাশি অধিপতি বৃহস্পতি অবস্থান করছে নিজ রাশিতে। মকর (দ্বিতীয়) রাশিতে অবস্থান করছে রাশি অধিপতি শনি। মেষ (পঞ্চম) রাশিতে অবস্থান করছে বক্রী মঙ্গল, ৪ অক্টোবর পূর্ববর্তী মীন রাশিতে গমন করবে।

Advertisement

সুপ্রিয় মিত্র

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২০ ০০:০৫
Share:

ধনু রাশি চক্রের নবম রাশি। রাশি অধিপতি বৃহস্পতি অবস্থান করছে নিজ রাশিতে। মকর (দ্বিতীয়) রাশিতে অবস্থান করছে রাশি অধিপতি শনি। মেষ (পঞ্চম) রাশিতে অবস্থান করছে বক্রী মঙ্গল, ৪ অক্টোবর পূর্ববর্তী মীন রাশিতে গমন করবে। বৃষ (ষষ্ঠ) রাশিতে অবস্থান করছে রাহু। সিংহ (নবম) রাশিতে অবস্থান করছে শুক্র, আগামী ২৩ অক্টোবর পরবর্তী কন্যা রাশিতে গমন করবে। কন্যা (দশম) রাশিতে অবস্থান করছে রবি, আগামী ১৭ অক্টোবর পরবর্তী তুলা রাশিতে গমন করবে। তুলা (একাদশ) রাশিতে অবস্থান করছে বুধ, আগামী ১৪ অক্টোবর গতি পরিবর্তন করে বক্র গতি প্রাপ্ত হবে। বৃশ্চিক (দ্বাদশ) রাশিতে অবস্থান করছে কেতু।

Advertisement

ধনু রাশির সাড়েসাতির তৃতীয় পর্যায়। ধনু রাশির অধিপতি বৃহস্পতি সামান্য দোষযুক্ত হলেও শুভ ফল আশা করা যায়।

দ্বিতীয় রাশির অধিপতি নিজ ক্ষেত্রে অবস্থান পরিবার এবং আত্মীয় সুখের ক্ষেত্রে শুভ ফল আশা করা যায়। সোনা, শিক্ষা সংক্রান্ত বিষয়, লোহা, তেল, স্থাবর সম্পত্তি ইত্যাদি বিষয়ে বিনিয়োগে লাভের সম্ভাবনা।

Advertisement

চতুর্থ রাশির অধিপতির শুভ অবস্থান হলেও মাসের চতুর্থ দিন থেকে মঙ্গলের অবস্থান ভূমি, ভবন এবং যান-বাহনের ক্ষেত্রে শুভ ফল আশা করা যায়। সম্পত্তি সংক্রান্ত ব্যাপারে মতভেদের সম্ভাবনা।

পঞ্চম রাশির অধিপতি চতুর্থে আগমন এবং পঞ্চম রাশিতে বৃহস্পতির দৃষ্টি সন্তানসুখের ক্ষেত্রে শুভ ফল আশা করা যায়। শুভ শিক্ষা ক্ষেত্র এবং উচ্চশিক্ষা ক্ষেত্র।

আরও পড়ুন: অক্টোবর মাস কেমন যাবে বৃশ্চিক রাশির

ষষ্ঠ রাশির অধিপতি নবমে এবং ষষ্ঠ রাশিতে রাহুর অবস্থান রোগ, শত্রু এবং ঋণের ক্ষেত্রে শুভ অর্থাৎ রোগ, শত্রু এবং ঋণের কারণে পরিশ্রান্ত হওয়ার সম্ভাবনা কম। শুভ প্রতিযোগিতা এবং প্রতিদ্বন্দ্বিতার ক্ষেত্র।

সপ্তম রাশির অধিপতি একাদশে এবং সপ্তম রাশিতে বৃহস্পতির দৃষ্টি দাম্পত্যসুখের ক্ষেত্রে ভাল বলা যায়। শুভ প্রেম-প্রীতির ক্ষেত্র।

ভাগ্য স্থানে শুক্রের অবস্থান এবং বৃহস্পতির দৃষ্টি ভাগ্য ক্ষেত্রে শুভ ফল আশা করা যায়।

কর্ম রাশিতে রবির অবস্থান কর্মক্ষেত্রে শুভ, বিশেষত সরকারি ক্ষেত্র সম্পর্কিত বিষয়ে। রাগ বা মাথা গরম থেকে সাবধান। রবির অবস্থান এবং মঙ্গলের দৃষ্টি কর্মক্ষেত্রে শুভ হলেও রাগ সম্বরণ করা জরুরি।।

লাভ বা আয় সংক্রান্ত ক্ষেত্রে মধ্যম ফল আশা করা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement