Bhool Bhulaiyaa 3

‘ওঁর মতো নাচতে চাইতাম’, মাধুরীর সঙ্গে ‘আমি যে তোমার’ গানে নেচে আর কী বললেন বিদ্যা?

মঞ্চে মাধুরী দীক্ষিত এবং বিদ্যা বালন। উপস্থিত দর্শককে আকৃষ্ট করতে নাম দুটোই যথেষ্ট। বেজে উঠল ‘আমি যে তোমার’ গানটি। নৃত্যের ছন্দে পা মেলালেন দুই অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৩:৩৫
Share:

(বাঁ দিকে) মঞ্চে মাধুরী এবং বিদ্যা। বিদ্যা বালন। ছবি: সংগৃহীত।

তখন অভিনয়জগৎ থেকে অনেক দূরে বিদ্যা বালন। পর্দায় তাকিয়ে থাকতেন মাধুরীর দিকে। তাঁর ‘এক দো তিন’ গানে পা মেলাতেন নিজের মতো করে। স্বপ্নের মতো এক দিন বদলে গেল সব কিছু। বলিউডে সফল নায়িকাদের তালিকায় নাম উঠল বিদ্যার। সম্প্রতি সেই মাধুরীর সঙ্গেই একই গানে পা মেলালেন বিদ্যা। তবে ‘এক দো তিন’ নয়, বরং বিদ্যার আইকনিক গান ‘আমি যে তোমার।’

Advertisement

মঞ্চে মাধুরী দীক্ষিত এবং বিদ্যা বালন। উপস্থিত দর্শককে আকৃষ্ট করতে নাম দুটোই যথেষ্ট। বেজে উঠল ‘আমি যে তোমার’ গানটি। নৃত্যের ছন্দে পা মেলালেন দুই অভিনেত্রী। সব ভালই চলছিল। হঠাৎ ছন্দপতন! মঞ্চে বেসামাল হয়ে পড়লেন বিদ্যা। সেই মুহূর্তের ভিডিয়ো আপাতত সমাজমাধ্যমে ভাইরাল। কিন্তু তার পর কী হল?

মুক্তির অপেক্ষায় ‘ভুলভুলাইয়া ৩’। মুম্বইয়ে ছবির গান প্রকাশ উপলক্ষে বিশেষ অনুষ্ঠানে যোগ দেন মাধুরী ও বিদ্যা। ছবিতে তাঁরা গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। ছবির জন্য আরও এক বার ‘আমি যে তোমার’ গানটিকে নতুন সঙ্গীতায়োজনে তৈরি করেছেন নির্মাতারা। সেই গানের সঙ্গে নাচতে নাচতেই মঞ্চে হঠাৎ বেসামাল হয়ে পড়েন বিদ্যা। পরমুহূর্তেই নিজেকে সামলে নেন অভিনেত্রী, ফেরেন নাচের ছন্দে।

Advertisement

বিদ্যাকে তৎক্ষণাৎ যোগ্য সঙ্গত করেন মাধুরী। ফলে পারফরম্যান্সের ছন্দ কাটেনি। বিদ্যার অপ্রস্তুত মুহূর্তে দেখে উপস্থিত দর্শকও তাঁর মনোবল বাড়াতে করতালি দিতে থাকেন। ভিডিয়ো দেখে বিদ্যার প্রচেষ্টার প্রশংসা করেছেন অনুরাগীদের একাংশ। তাঁদের মতে, এ রকম হতেই পারে। বিদ্যা দক্ষ নৃত্যশিল্পী। ভবিষ্যতে তাঁর থেকে আরও আকর্ষণীয় পরিবেশনার দাবি জানিয়েছেন তাঁরা।

অনুষ্ঠানের পরে বিদ্যা তাঁর মনের অবস্থা স্পষ্ট করেছেন। মঞ্চে ছন্দপতন ঘটার পর মাধুরীকে ধন্যবাদ জানিয়েছেন বিদ্যা। অভিনেত্রী বলেন, ‘‘আজ আমার স্বপ্ন সত্যি হয়েছে। ‘এক দো তিন’ গানটা দেখার পর আমি ওঁর মতো নাচতে চাইতাম। আর আজকে মাধুরীর সঙ্গে একই মঞ্চে নাচলাম।’’

২০০৭ সালে পরিচালক প্রিয়দর্শনের হাত ধরে বলিউডে ‘হরর-কমেডি’ ঘরানায় নতুন স্রোত এনেছিল ‘ভুলভুলাইয়া’। ছবিতে ‘আমি যে তোমার’ গানে বিদ্যার নাচ প্রশংসিত হয়। ২০২২ সালে মুক্তি পায় ছবির সিকুয়েল। অক্ষয় কুমারের জুতোয় পা গলিয়েছিলেন কার্তিক আরিয়ান। কিন্তু সেখানে ছিলেন না বিদ্যা। এসেছিলেন তব্বু। এ বারে ফ্র্যাঞ্চাইজ়িতে কার্তিকের সঙ্গে ফিরেছেন বিদ্যা। সঙ্গে রয়েছেন মাধুরী।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement