Celeb Gossip

সকলের কাছে আমি সাদা-কালো, একমাত্র কাছের মানুষেরা ‘রঙিন আমি’কে দেখতে পান: টোটা

টোটার কথায়, প্রত্যেক মানুষের মধ্যেই সাদা আর কালো এই দুটো রং থাকে। তিনিও ব্যতিক্রম নন। এই ছবি যেন সে কথারই উদাহরণ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৯:৩৪
Share:

সাদা-কালো টোটা রায়চৌধুরী। ছবি: সংগৃহীত।

সম্প্রতি টোটা রায়চৌধুরীর সমাজমাধ্যমে চোখ রাখলেই কিছু না কিছু রসদ পান অনুরাগীরা। বিশ্ব যোগ দিবসে তিনি উন্মুক্ত ঊর্ধ্বাঙ্গে নিজস্বী তুলে ভাগ করে নিয়েছিলেন সমাজমাধ্যমে। বিবরণীতে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে লিখেছিলেন, ‘‘কিছুই না, কিঞ্চিৎ দ্যাখনদারি, এই আর কী... নীরবে বলা, ‘হুঁ হুঁ বাওয়া, এখনও আছে’” সেই ছবি ভাইরাল হতে না হতেই টোটা ফের নতুন অবতারে। এ বার নিজেকে পোশাকে মুড়ে উপস্থিত তিনি। তা-ও আবার সাদা-কালো। বিবরণীতে লেখা, ‘‘সাদা আমি, কালো আমি।”

Advertisement

টোটা সত্যিই সাদা-কালো? না কি, সাদা-কালো ছবি তাঁর ভাল লাগে? ছবি দেখে অভিনেতাকে প্রশ্ন করেছিল আনন্দবাজার অনলাইন। টোটার জবাব, ‘‘তিনটি কারণে এই ছবি দেওয়া। এক, প্রত্যেক মানুষের মধ্যে সাদা আর কালো থাকে। আমিও তার ব্যতিক্রম নই। দুই, প্রত্যেক মানুষ তাই বাইরে এবং ভিতরে সাদা-কালো, আমিও তেমনই। তিন, সাদা-কালো ছবি আমার চোখে ভীষণ রঙিন, চিরন্তন। সেই অনুভূতি এই ছবি জুড়ে।’’ এই তিন ভাবনা থেকেই সপ্তাহের প্রথম দিন এ রকম একটি ছবি ভাগ করে নিয়েছেন অভিনেতা। আরও একটি সম্ভাব্য কারণ জুড়ে দিয়েছেন টোটার অনুরাগীরা। তাঁদের যুক্তি, সোমবার সপ্তাহের প্রথম দিন, কেজো দিন। তাই রংহীন। ছুটির দিন যেমন যে কোনও মানুষের কাছেই ভীষণ রঙিন।

তিন দশকেরও বেশি সময় বিনোদন দুনিয়ায়। দীর্ঘ দিন ধরে বহু ছবিতে অভিনয়। নানা স্বাদের চরিত্রে নিজেকে মেলে ধরেছেন। অথচ টোটা নাকি রংহীন! মন রঙিন না হলে এত রকমের চরিত্র নিখুঁত ভাবে ফোটানো সম্ভব?

Advertisement

উত্তর দেওয়ার আগে হেসে ফেলেছেন কর্ণ জোহরের ‘চন্দন চট্টোপাধ্যায়’। বলেছেন, ‘‘যুক্তি অকাট্য। হয়তো আমার মনে, আমার মধ্যেও রং আছে। তবে সেই রং কাছের মানুষদের জন্য।’’ তাঁর মতে, বাইরের সমস্ত মানুষের কাছে তিনি সাদা-কালো। আজ পর্যন্ত সেখানে অন্য কোনও রং লাগেনি। ছাড় কেবল প্রিয় মানুষের ক্ষেত্রে। তাঁর কাছে তিনি আজীবন রঙিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement