Kolkata Doctor Rape-Murder

আরজি কর-কাণ্ডে নীরব শাহরুখ, চুপ থাকলেন না কন্যা সুহানা, কী লিখলেন তিনি?

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শাহরুখ খানের সুসম্পর্ক দীর্ঘদিনের। আরজি কর-কাণ্ডে এ বার সরব শাহরুখ-কন্যা সুহানা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৬:৫৮
Share:

(বাঁ দিকে) শাহরুখ খান (ডান দিকে) সুহানা খান। গ্রাফিক : সনৎ সিংহ।

আরজি কর-কাণ্ডের আঁচ এসে পড়েছে আরব সাগরের তীরে। মৃতা চিকিৎসকের বিচারের দাবিতে সরব হয়েছেন হৃতিক রোশন, আলিয়া ভট্ট, করিনা কপূর, রিচা চড্ডা, আয়ু্ষ্মান খুরানা, সামান্থা রুথ প্রভুরা। যদিও বলিউডের তিন খানের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে বলিপাড়ার নতুন প্রজন্মের অভিনেতারা ইতিমধ্যেই সরব হয়েছেন। সেই তালিকায় রয়েছেন অমিতাভ বচ্চনের নাতনি নব্যা নভেলি নন্দা। পিছিয়ে রইলেন না শাহরুখ-কন্যা সুহানা খানও।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে শাহরুখ খানের সুসম্পর্ক দীর্ঘদিনের। একটা সময় বংলার প্রচার দূত ছিলেন শাহরুখ। যখন আারিয়ান খান মাদককাণ্ডে গ্রেফতার হন, সেই সময় বিজেপির ষড়যন্ত্রের কথা উল্লেখ করেছিলেন মমতাও। এ বার রাজ্যে এমন এক ধর্ষণ ও খুনের ঘটনার পর সুহানা লেখেন, ‘‘আমরা আরও ভাল কিছুর যোগ্য। আমরা লড়াই চালিয়ে যাব। একজন নারীর সম্মানের অধিকার কেউ যেন লঙ্ঘন করতে না পারে।’’

এর আগে সুহানার বন্ধু নব্যা লেখেন, “আরও একবার ভয়ঙ্কর ধর্ষণের ঘটনা ঘটল। প্রথমত, ওই মেয়েটি এবং ওঁর পরিবারের জন্য প্রার্থনা করি চলুন। আমাদের দেশের উন্নয়ন ও অগ্রগতির পিছনে মহিলাদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। কর্মস্থল, শ্রেণিকক্ষ ও বাড়ি — এই তিনটি জায়গাই তো নিরাপদ আমাদের জন্য। মহিলাদের ছোট করার মানসিকতার বিরুদ্ধে নারী-পুরুষকে এক হয়ে লড়তে হবে।”দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে সঠিক বিচারের আশা করেছেন রিচা চড্ডাও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement