Rishi Kaushik

ধর্মাচরণ ও মানসিক অসুস্থতা নিয়ে প্রশ্ন তুললেন ঋষি, বিচ্ছেদ জল্পনার মধ্যে নতুন কোন ইঙ্গিত?

ঋষি কৌশিক প্রথম দিনই স্ত্রীর নাম না করে তাঁর জীবনযাপন নিয়ে বলেছিলেন, “ধূমপান, মদ্যপান, রাতে পুরুষবন্ধুদের সঙ্গে পার্টি, একেই কি বলে আধুনিকা নারী!”

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১২:৫৪
Share:

ঋষি কৌশিক। ছবি: সংগৃহীত।

ঋষি কৌশিকের বিচ্ছেদের জল্পনা এই মুহূর্তে নেটপাড়ার আলোচনার কেন্দ্রে। ১২ বছরের দাম্পত্য জীবন অভিনেতার। তবে বিয়ের আগেই নাকি বুঝেছিলেন, স্ত্রী দেবযানী চক্রবর্তীর সঙ্গে তাঁর বিস্তর ফারাক। বিয়ের পরেও সেই ফারাক দু’জনের মধ্যে ক্রমাগত বেড়েছে। তবে স্ত্রীর নাম না করেই পুরো ঘটনাটি তুলে ধরেছিলেন ঋষি। সংবাদমাধ্যমে পাল্টা তাঁর স্ত্রীও দেবযানীও আইনি পদক্ষেপ করার কথা বলেছিলেন।

Advertisement

কিন্তু তার পরেও বেশ কয়েকটি ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছেন অভিনেতা। রবিবার রাতে ফের একটি পোস্টে প্রশ্ন তুললেন ঋষি। অভিনেতার প্রশ্ন, যাঁরা সব ধর্মের প্রতি শ্রদ্ধা রাখেন, তাঁরা কি মানসিক ভাবে অসুস্থ?

ঋষি কৌশিক তাঁর পোস্টে লেখেন, “একজন মানুষ ভীষণ ভাবে নিজ ধর্মে বিশ্বাস করে। সেই সঙ্গে মানুষটি সব ধর্মকেই খুব শ্রদ্ধা করে। মানুষটি যদি অন্য কোনও ধর্মের কিছু পবিত্র বাণী ইন্টারনেট ব্যবহার করে পড়েন, তবে তাঁকে কি মানসিক রোগী বলা উচিত? যাঁরা বলেন তাঁরা কি নিজেরা আদৌ মানসিক ভাবে সুস্থ? না কি অন্য ধর্মের পবিত্র বাণী পড়া বা জানা পাপ? আর কেউ যদি পড়ে সে কি মানসিক ভাবে অসুস্থ? তোমাদের কী মনে হয়? সকল ধর্মের সকল মানুষের জন্য রইল আমার অশেষ শ্রদ্ধা।”

Advertisement

ঋষি প্রথম দিন তাঁর ভিডিয়োয় স্ত্রীর নাম না করে তাঁর জীবনযাপন নিয়ে বলেছিলেন, “ধূমপান, মদ্যপান, রাত্রে পুরুষ বন্ধুদের সঙ্গে পার্টি, একেই কি বলে আধুনিকা নারী!” মানসিক অসুস্থতার প্রসঙ্গ সেই ভিডিয়োয়ও উল্লেখ করেছিলেন তিনি। নিজের ভিডিয়োয় ঋষি দাবি করেছেন, ‘ছেলেটির’ স্ত্রী নাকি অনেককেই বলে বেড়ান ‘ছেলেটির’ মানসিক সমস্যা রয়েছে। তার পর এই এই পোস্টে ফের উঠে এল মানসিক অসুস্থতার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement