RG Kar Protest

‘নির্যাতিতার বিচার চাই’, ধ্বনি তুলে রবিবার আরজি কর হাসপাতালে জমায়েত টলিউডের

রাজ চক্রবর্তী আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, সিনেমা শিল্পের সঙ্গে যুক্ত প্রত্যেকে রবিবার আরজি কর হাসপাতালে উপস্থিত থাকবেন। সকলে মিলে সমর্থন জানাবেন আন্দোলনরত চিকিৎসকদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১৪:১৮
Share:

(বাঁ দিক থেকে) রাজ চক্রবর্তী, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, সুদেষ্ণা রায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়। গ্রাফিক্স: শৌভিক দেবনাথ।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে আন্দোলন প্রতি দিন আরও জোরালো হচ্ছে। গানের দুনিয়া থেকে অভিনয় দুনিয়া— বাংলা বিনোদন দুনিয়ার সঙ্গে যুক্ত প্রত্যেক ব্যক্তি জোট বেঁধে প্রতিবাদে শামিল হচ্ছেন। তাঁদের মত, ১৪ অগস্ট, স্বাধীনতা দিবসের আগের রাত থেকে ‘রাত দখল’-এর যে কর্মসূচি শুরু হয়েছে তা তাঁরা এগিয়ে নিয়ে যাবেন, যত ক্ষণ না মৃতা এবং তাঁর পরিবার ন্যায় পাচ্ছেন। সেই অনুযায়ী বাংলা বিনোদন দুনিয়ার খ্যাতনামীরা সাধারণ মানুষদের মতো পাশে থাকছেন আরজি কর হাসপাতালের আন্দোলনরত চিকিৎসকদের। সশরীরে উপস্থিত থেকে সমর্থন জানাচ্ছেন তাঁদের। খবর, শনিবার এই কর্মসূচিতে অংশ নিচ্ছেন নাট্যজগতের খ্যাতনামীরা। গিরিশ মঞ্চ থেকে ঘটনাস্থল পর্যন্ত হাঁটবেন তাঁরা। কথা বলবেন জুনিয়র চিকিৎসকদের সঙ্গে। রবিবার পথে নামবে গোটা টলিউড। আনন্দবাজার অনলাইনকে রাজ চক্রবর্তী এবং পুরো চলচ্চিত্র পরিবার জানিয়েছেন, ‘নির্যাতিতার বিচার চাই’ ধ্বনি তুলে বাংলা বিনোদন দুনিয়ার সঙ্গে যুক্ত সকল মানুষ এ দিন পথে নামবেন।

Advertisement

ইতিমধ্যেই সিনে পরিবারের তরফ থেকে কর্মসূচির একটি বার্তা তৈরি হয়েছে, ‘আরজি কর পরিবারের পাশে চলচ্চিত্র পরিবার। আগামী কাল বিকেল ৪টে নাগাদ টেকনিশিয়ান্স স্টুডিয়োয় মিলিত হয়ে, সেখান থেকে সন্ধ্যায় আরজি কর হাসপাতাল। প্রতিটি সংবেদনশীল চলচ্চিত্র কর্মীবন্ধুদের আসতে অনুরোধ করছি।’ রাজনীতিবিদের পোশাক ছেড়ে প্রযোজক-পরিচালক রাজ আনন্দবাজার অনলাইনকে বলেছেন, “চলচ্চিত্র পরিবার এই নারকীয় ঘটনার তীব্র নিন্দা করছে। পাশাপাশি, অন্যায়ের প্রতিবাদে আমরা পাশে থাকছি সেই সব চিকিৎসকদের, যাঁরা বিক্ষোভ অবস্থান করছেন। তাঁদের এই আন্দোলন জোরালো করতে, তরুণী চিকিৎসককে ন্যায়বিচার দেওয়ার দাবিতে আমরা রবিবার পথে নামব।” তিনি আরও জানান, যাঁরা এই অভিযানে যোগ দেবেন তাঁদের টেকনিশিয়ান্স স্টুডিয়োর সামনে বিকেল ৪টেয় উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে। যাতায়াতের জন্য বাস থাকবে। যাঁদের নিজস্ব গাড়ি রয়েছে তাঁরা গাড়ি চড়ে যাবেন। আরজি কর হাসপাতাল চত্বরে গিয়ে পরবর্তী কর্মসূচি জানানো হবে। সেই বিষয় নিয়েই আলোচনা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement