Fahadh Faasil

‘পুষ্পা ২’ ছবির খলনায়ক, খ্যাতনামী তারকা ফাহাদ ফাসিল এডিএইচডি রোগে আক্রান্ত

‘পুষ্পা ২’ ছবি মুক্তির এখনও মাস তিনেক বাকি। এর মাঝে নিজের অসুখের কথা জানালেন অভিনেতা ফাহাদ ফাসিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৭:১৫
Share:

ফাহাদ ফাসিল। ছবি: সংগৃহীত।

কামানো মাথা, চোখে রোদচশমা, ঠোঁটের কোণে জ্বলন্ত সিগারেট! ‘পুষ্পা: দ্য রুল’ ছবিতে ফাহাদ ফাসিলের লুক প্রকাশ্যে আসতেই দর্শকের উত্তেজনা তুঙ্গে। ‘পুষ্পা: দ্য রাইজ়’ ছবিতে তাঁর চরিত্র সাড়া জাগিয়েছিল অনুরাগীদের মধ্যে। অল্লু ও রশ্মিকার নজরকাড়া পারফরম্যান্সের মধ্যেও চোখ টেনেছিলেন ফাহাদ। ‘পুষ্পা’র প্রথম পর্বের পরে ভঁওয়র সিংহ শেখাওয়াত চরিত্রটির প্রত্যাবর্তনের জন্য অপেক্ষা করে ছিলেন দর্শক ও অনুরাগীরা। তাঁদের সেই আশা পূরণও হতে চলেছে। ফাহাদের ৪১তম জন্মদিন উপলক্ষে মুক্তি পেয়েছে পোস্টার। ছবি মুক্তির এখনও মাস তিনেক বাকি। এর মধ্যেই তিনি একটি বিশেষ রোগে আক্রান্ত বলে জানা গেল।

Advertisement

ফাহাদ নিজেই জানান, তিনি এডিএইচডি অর্থাৎ (অ্যাটেনশন-ডেফিসিট /হাইপার অ্যাক্টিভিটি ডিজ়অর্ডার)। এটি এক ধরনের মানসিক রোগ। সাধারণ শিশুদের মধ্যেই এই রোগের প্রভাব বেশি দেখা যায়। এই রোগে আক্রান্ত হলে সাধারণত অন্যের দৃষ্টি আর্কষণ করার প্রবণতা দেখা যায়। কিংবা সর্বত্র মধ্যমণি হয়ে থাকার প্রবণতা দেখা যায়। সম্প্রতি একটি স্কুলের অনুষ্ঠানে গিয়ে নিজের এই রোগের কথা জানান। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এক চিকিৎসক। সেখানেই প্রতিকারের উপায়ও জানতে চান অভিনেতা। চিকিৎসক জানান, ছোটদের ক্ষেত্রে খুব সহজেই এডিএইচডি রোগের চিকিৎসা করা যায়। আর বড়দের ক্ষেত্রে লক্ষণ বুঝে চিকিৎসার পদ্ধতি নির্ণয় করতে হয়। কিছু ক্ষেত্রে মনোবিদের সাহায্য নেওয়া উচিত। কখনও আবার ওষুধের প্রয়োজন পড়তে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement