Puja Release 2024

দেবকে দেখে স্বস্তিকা, ‘শিরায় শিরায় গরম রক্ত’! অভিনেতা লজ্জা পেতেই কী বললেন রুক্মিণী?

স্বস্তিকার প্রশংসায় লজ্জায় লাল! প্রযোজক দেবের কাছে ১০০-য় ১০০ পেলেন পরিচালক সৃজিত। রুক্মিণীকে নিয়ে কী মত তাঁর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৩:৫৮
Share:

(বাঁ দিক থেকে) দেব, স্বস্তিকা মুখোপাধ্যায়, রুক্মিণী মৈত্র। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এক ঢিলে দুই পাখি নয়! দুইয়ের বেশি পাখি মারলেন দেব। পুজোয় মুক্তি পাচ্ছে তাঁর ছবি 'টেক্কা'। ৮ অক্টোবর। সদ্য নিজের মেকআপ ভ্যানে বসে পুরো দল নিয়ে প্রচারে ব্যস্ত ছিলেন তিনি। সেখানেই পরিচালক, অভিনেতাদের প্রশংসা তো করলেনই, প্রচার সেরে নিলেন তাঁর আগামী ছবি ‘খাদান’, রুক্মিণী মৈত্রের আগামী ছবি ‘বিনোদিনী’রও।

Advertisement

‘টেক্কা’য় দেব নায়ক। তাঁকে কেন্দ্র করে বিভিন্ন চরিত্রের আনাগোনা। স্বাভাবিক ভাবেই প্রযোজনার পাশাপাশি তিনি ডাবিং-সহ সমস্ত কিছুতে উপস্থিত ছিলেন। কিন্তু খণ্ড খণ্ড ভাবে একটি ছবি দেখা আর প্রেক্ষাগৃহে বসে একটানা দেখার মধ্যে অনেক পার্থক্য। দেব সম্প্রতি একটানা ‘টেক্কা’ দেখেছেন। তার পরেই ছবির প্রশংসায় পঞ্চমুখ। জানিয়েছেন, স্বস্তিকা মুখোপাধ্যায়, রুক্মিণী মৈত্র, সৃজা দত্ত-সহ প্রত্যেকে নিজেদের সেরাটা দিয়েছেন। ‘সেরার সেরা’ পরিচালক খোদ। তাঁর কাজ একশোয় একশো পাওয়ার মতো।

স্বস্তিকার একাধিক ছবি দেব আগে দেখেছেন। কিন্তু ‘টেক্কা’ দেখে তাঁর মনে হয়েছে, ‘ইরা’ স্বস্তিকাকে তিনি সকলের আগে এগিয়ে রাখবেন। প্রসঙ্গত, পর্দায় স্বস্তিকার মেয়েকে অপহরণ করবেন তিনি। দেবের কথা ফুরোতেই স্বস্তিকা বলে ওঠেন, “গতকাল থেকে একটি কথাই মুখস্থ করেছি, শিরায় শিরায় গরম রক্ত, আমি দেবের চরম ভক্ত।” ভ্যানের ভিতরে সঙ্গে সঙ্গে গোটা টিম হইহই করে ওঠেন! যাঁকে উদ্দেশ্য করে এই কথা সেই দেবের মুখচোখ নিমেষে লাল। হাসি দিয়ে সেই লজ্জা ঢাকার আপ্রাণ চেষ্টা তাঁর। দেখে সৃজিত সে দিকে সবার নজর ঘোরাতেই দেবের ছদ্ম কটাক্ষ, “নিশ্চয়ই এতে সৃজিত মুখোপাধ্যায়ের অস্বস্তি হচ্ছে না।” সৃজিতের পাল্টা ইঙ্গিত সামনে বসা রুক্মিণীর দিকে। তবে পরিচালক যতই টিপ্পনি কাটুন, রুক্মিণী কিন্তু ঠাণ্ডা মাথায় সবটা সামলেছেন। বুদ্ধি করে বল ঠেলেছেন সৃজার কোর্টে। কারণ, ‘বাঘা যতীন’ ছবিতে তিনি দেবের স্ত্রী-র ভূমিকায় অভিনয় করেছিলেন। রুক্মিণীর পাল্টা দাবি, “সৃজা ছবিতে খুব ভাল কাজ করেছে। ওর কাজ নিয়ে কথা হোক।”

Advertisement

দেব শুধু স্বস্তিকার প্রশংসা করেই থামেননি। তাঁর দাবি, “‘বাইশে শ্রাবণ’-এর পর সৃজিত যত থ্রিলার বানিয়েছেন তার মধ্যে সেরা ‘টেক্কা’। একটানা ছবি দেখার পর এটাই মনে হল। প্রযোজক হিসাবে আমি খুশি।” তাঁর এও মত, আগামীতে সৃজিতের সঙ্গে তিনি এই ধারার ছবিই বানাবেন। দেব মুক্তকণ্ঠে প্রশংসা করেছেন রুক্মিণীরও। তাঁর বিশ্লেষণ, “রুক্মিণীকে সুযোগ পেলেই বকে দিই। কিন্তু ও খুবই পরিশ্রমী। এই ছবিতে ওর যা অভিনয় সেটা অনেক কাল দর্শক মনে রাখবেন।” একটু থেমে আরও যোগ করেছেন, ‘টেক্কা’ হল রুক্মিণীর ‘খাদান’! নায়িকার আরও একটি ছবি ‘বিনোদিনী’কেও এ ক্ষেত্রে পিছিয়ে রাখছেন। দেব এ কথা বলতেই হই হই করে উঠেছেন সৃজিত। ছন্ম অনুযোগের সুর তাঁর গলায়। জানতে চাইলেন, একটি ছবির প্রচারে এসে এই সুযোগে বাকি ছবিরও কি প্রচার সারছেন প্রযোজক?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement