Web series Kaberi

প্রতিবাদী চরিত্রে পাওলি, নতুন ওয়েব সিরিজ় ‘কাবেরী’ নিয়ে তিনি কতটা আশাবাদী?

নারীকেন্দ্রীক ওয়েব সিরিজ়ে পাওলি দাম। সৌভিক কুন্ডু পরিচালিত ‘কাবেরী’ কবে মুক্তি পাবে?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১২
Share:

‘কাবেরী’ ওয়েব সিরিজ়ের একটি দৃশ্যে পাওলি দাম। ছবি: সংগৃহীত।

আরজি কর-কাণ্ডে রাজ্য জুড়ে প্রতিবাদ জারি রয়েছে। চারপাশে নারী ক্ষমতায়নের সপক্ষে চর্চা শুরু হয়েছে। শিল্পেও সেই আঁচ লেগেছে। এ বার নতুন ওয়েব সিরিজ়ে এক প্রতিবাদী চরিত্রে দর্শক পাওলি দামকে দেখা যাবে। বাংলায় একাধিক নারীকেন্দ্রীক কনটেন্টে পাওলি নজর কেড়েছেন। এ বার অভিনেত্রী নতুন চ্যালেঞ্জ নিয়েছেন। তাঁর সাম্প্রতিক ওয়েব সিরিজ় ‘কাবেরী’ মুক্তির অপেক্ষায়। পরিচালনায় সৌভিক কুন্ডু।

Advertisement

এই সিরিজ়ে একজন শিক্ষিকার চরিত্রে অভিনয় করেছেন পাওলি। চরিত্রটি গার্হস্থ্য হিংসার শিকার। শিক্ষিকার সঙ্গে এক ছাত্রীর সম্পর্ককে কেন্দ্র করে গল্প এগিয়েছে। আপাত ভীরু স্বভাবের চরিত্রটি শেষ পর্যন্ত কী ভাবে ঘুরে দাঁড়ায়, তার উত্তর দেবে এই সিরিজ়। উল্লেখ্য, প্রথমে সিরিজ়ের নাম স্থির হয়েছিল ‘গুটিপোকা’। পরে অবশ্য ‘কাবেরী’ নামটিই চূড়ান্ত হয়েছে।

নির্মাতাদের দাবি, সিরিজ়ে পাওলি অভিনীত চরিত্রটির সফরের সঙ্গে সঙ্গেই রহস্য এবং চমক বুনে দেওয়া হয়েছে। সিরিজ়ে পাওলির বিপরীতে রয়েছেন সৌরভ চত্রবর্তী। নতুন এই জুটি পর্দায় কী চমক হাজির করেন, তা নিয়ে ইতিমধ্যেই অনুরাগী মহলে কৌতূহল দানা বেঁধেছে। পাওলির কথায়, ‘‘আমার কাছে কাবেরী শুধুই কোনও চরিত্র নয়, একটা আলাদা সফর। যে সমস্ত মহিলা ভুক্তভোগী, আশা করছি, এই সিরিজ়টা তাঁদের মনোবল জুগিয়ে প্রতিবাদের ভাষা খুঁজে নিতে সাহায্য করবে।’’

Advertisement

সৌভিকের এটাই প্রথম ওয়েব সিরিজ়। সিরিজ়টির শুটিং শেষ হয়েছে। নির্মাতারা জানিয়েছেন, খুব এটি শীঘ্র মুক্তি পাবে ‘হইচই’-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement