Salman Khan

পাকিস্তান থেকে এসেছিল শক্তিশালী অস্ত্র, সলমনকে হত্যার ছক কী ভাবে কষেছিল বিষ্ণোই গ্যাং?

সলমনকে হত্যা করার জন্য পাকিস্তান থেকে শক্তিশালী আগ্নেয়াস্ত্র আনা হয়েছিল বলে জানিয়েছে মুম্বই পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ১৫:২৮
Share:

সলমন খান। ছবি-সংগৃহীত।

বিষ্ণোই গ্যাংয়ের নিশানায় রয়েছেন সলমন খান। বলি-তারকার উপর হামলা করার আরও একটি পরিকল্পনা এ বার ফাঁস করল মুম্বই পুলিশ। মহারাষ্ট্রের পানভেলে সলমনের ফার্ম-হাউজে তাঁকে হত্যার ছক কষেছিল বিষ্ণোই-গ্যাং।

Advertisement

সলমনকে হত্যা করার জন্য পাকিস্তান থেকে শক্তিশালী আগ্নেয়াস্ত্র আনা হয়েছিল বলে জানিয়েছে মুম্বই পুলিশ। তা ছাড়া, ২০২২-এ পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালার হত্যার সঙ্গেও এর যোগ রয়েছে বলে জানা যাচ্ছে। সিধু মুসে ওয়ালাকে হত্যা করতে যে আগ্নেয়াস্ত্রর ব্যবহার করা হয়েছিল, সেই একই ধরনের আগ্নেয়াস্ত্র দিয়ে সলমনকে হত্যার ছক কষেছিল বিষ্ণোই গ্যাং। এমনকি, হত্যার ছক কষার জন্য লরেন্স বিষ্ণোইয়ের দলের কয়েক জন সলমনের পানভেলের বাড়িতে গিয়ে রেকি পর্যন্ত করে এসেছিল বলে জানা যাচ্ছে।

মুম্বই পুলিশের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, ‘‘এপ্রিল মাসে তাদের কাছে খবর আসে যে, বিষ্ণোই গ্যাং ফের সলমনের উপর হামলা চালানোর ছক কষেছে। তাদের কয়েক জন পানভেলের বাড়িতে গিয়ে রেকি করে এসেছে।’’ পানভেলের বাড়িতে পৌঁছনোর পথে সলমনের গাড়িতে হামলার ছক কষেছিল তারা। ইতিমধ্যেই চার জনকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

Advertisement

এপ্রিলে সলমনের বাড়ির বাইরে গুলিবর্ষণ করে বিষ্ণোই গ্যাংয়ের সদস্যরা। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ার পরে সেই ঘটনায় দু’জনকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। তাদের মধ্যে এক জন পুলিশি হেফাজতেই আত্মঘাতী হয়। কেন এমন পদক্ষেপ করল ধৃত ব্যক্তি, সেই ব্যাপারেও তদন্ত হবে বলে জানিয়েছে মুম্বই পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement