Mukesh-Karan-Sanjiv

সঞ্জীব গোয়েন্‌কা না মুকেশ অম্বানী! কর্ণের কোম্পানির বড় অংশীদারিত্বে কার পাল্লা ভারী?

ধর্মা প্রোডাকশন্সের কিছু অংশ বিক্রির পথে কর্ণ জোহর। খবর, তিনি সঞ্জীব গোয়েন্‌কা, মুকেশ অম্বানী এবং গৌতম আদানির সঙ্গে নাকি কথা বলেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৪ ১৬:৩১
Share:

(বাঁ দিক থেকে) মুকেশ অম্বানী, কর্ণ জোহর, সঞ্জীব গোয়েঙ্কা। ছবি: সংগৃহীত।

বলিউডে জোর গুঞ্জন, অনেক দিন ধরেই লোকসানে চলছে ধর্মা। যার জেরে প্রযোজনা সংস্থার একটি অংশ নাকি সাময়িক বিক্রি করতে চান কর্ণধার কর্ণ জোহর। এই প্রসঙ্গে সম্প্রতি উঠে এসেছে ধনকুবের সঞ্জীব গোয়েন্‌কার নাম। সেই খবর প্রথম জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। এ বার শোনা যাচ্ছে, কর্ণের প্রযোজনা সংস্থা নিয়ে নাকি একই ভাবে আগ্রহী মুকেশ অম্বানীও। সংস্থা কেনার ক্ষেত্রে তাঁর দিকেই নাকি পাল্লা ভারী!

Advertisement

গত কয়েক বছর ধরে একের পর এক নানা স্বাদের ছবি প্রযোজনা করেছেন কর্ণ। তার পরেও ব্যবসায় ভাটার টান। কর্ণ প্রযোজিত এবং পরিচালিত ছবি ‘রকি ঔর রানি কি প্রেম কহানি’ প্রশংসা কুড়োলেও বক্স অফিসে তত ভাল ছাপ ফেলতে পারেনি। সম্ভবত সেই জায়গা থেকেই এই পদক্ষেপ কর্ণের, ধারণা বলিউডের। সেই ভাবনা থেকেই নাকি তিনি প্রথম কথা বলেন গৌতম আদানির সঙ্গে। তাঁর কাছে ৩০ শতাংশ শেয়ার বিক্রির আলোচনা করেছিলেন তখন। প্রসঙ্গত, কর্ণ সংস্থার ৯০.৭ শতাংশ শেয়ারের মালিক। বাকি ৯.২৪ শতাংশ শেয়ারের মালিকানা তাঁর মা হিরু জোহরের।

আদানির সঙ্গে আলোচনার পর আচমকাই বিষয়টি ধামাচাপা পড়ে যায়। বেশ কিছু দিন পরে শোনা যায় গোয়েন্‌কা সংস্থার নাম। গোয়েঙ্কা গোষ্ঠীর মালিকানাধীন সারেগামা ইন্ডিয়া, প্রযোজক কর্ণের প্রযোজনা সংস্থার সংখ্যাগরিষ্ঠ অংশীদারি পেতে চলেছে, এই খবর ছড়িয়ে পরে বলিউডে। সেই গুঞ্জন থিতিয়ে যেতে না যেতেই নতুন চর্চা শুরু। টাটকা খবর, এঁরা কেউই নাকি নন, অংশীদারি পেতে চলেছেন মুকেশ অম্বানী। এমনিতেই কর্ণের সঙ্গে মুকেশের ঘনিষ্ঠতা সবাই জানেন। তার উপরে রিল, জিও স্টুডিয়ো, ভায়াকম ১৮ স্টুডিয়ো, একতা কপূরের বালাজি টেলিফিল্ম-সহ একাধিক প্রযোজনা সংস্থা ও চ্যানেলের অংশীদার মুকেশ। সেই জায়গা থেকেই বলিউডের ধারণা, মুকেশ-কর্ণ হাত মেলালে মায়ানগরী আখেরে লাভবান হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement