Manikbabur Megh

বাড়ল ছবির ‘আয়ু’, প্রেক্ষাগৃহে আর কত দিন দেখা যাবে ‘মানিকবাবুর মেঘ’? জানালেন প্রযোজক

বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে ছিল শেষ প্রদর্শন। কিন্তু ‘মানিকবাবুর মেঘ’ ছবিটি আরও কয়েক দিন দেখার সুযোগ পাবেন দর্শক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৯:০২
Share:

‘মানিকবাবুর মেঘ’ ছবির একটি দৃশ্যে অভিনেতা চন্দন সেন। ছবি: সংগৃহীত।

নির্মাতারা জানিয়েছিলেন বৃহস্পতিবারই শহরে ‘মানিকবাবুর মেঘ’ ছবিটির শেষ প্রদর্শন। কিন্তু জানা গিয়েছে ছবিটি আরও কিছু দিন দর্শক দেখার সুযোগ পাবেন।

Advertisement

জুলাই মাসে এ রাজ্যে মুক্তি পেয়েছিল ছবিটি। সম্প্রতি প্রেক্ষাগৃহে ৭৫ দিন সম্পূর্ণ করেছে অভিনন্দন বন্দ্যোপাধ্যায় পরিচালিত ‘মানিকবাবুর মেঘ’। সেই উপলক্ষে সম্প্রতি মুম্বইয়ে ছবির একটি বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করা হয়। এই মুহূর্তে নন্দনে দুপুর ২টো থেকে ছবিটি দেখানো হচ্ছে। ছবির অন্যতম প্রযোজক বৌদ্ধায়ন মুখোপাধ্যায় জানালেন, নন্দন কর্তৃপক্ষ ছবিটি আগামী ৭ অক্টোবর পর্যন্ত ছবিটি প্রেক্ষাগৃহে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বৌদ্ধায়নের কথায়, “বৃহস্পতিবারই শেষ প্রদর্শন বলে সেই মতো সমাজমাধ্যমে দর্শককে জানাতে থাকি। কিন্তু সকালেই জানতে পারলাম ছবিটি আরও কিছু দিন দেখানো হবে।”

কিন্তু, ছবিটি আরও কয়েকদিন দেখানোর সিদ্ধান্ত কেন নেওয়া হয়েছে তা স্পষ্ট নয় বৌদ্ধায়নের কাছে। ৮ অক্টোবর মুক্তি পাবে পুজোর তিনটি বাংলা ছবি। চলতি সপ্তাহে অন্য কোনও বাংলা ছবি মুক্তি পাচ্ছে না। সূত্রের দাবি, সেখানে ভাল বাংলা ছবিকে জায়গা দিতে উদ্যোগী প্রেক্ষাগৃহ।

Advertisement

এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন চন্দন সেন। তথাকথিত তারকাহীন এবং কম বাজেটের একটি ছবির ক্ষেত্রে এই খবর নির্মাতাদের বাড়তি আনন্দের কারণ হয়ে উঠেছে। বৌদ্ধায়নের কথায়, “একটানা ছবিটা দেখেছেন মানুষ। সাম্প্রতিক অস্থির সময়ের মধ্যেও তাঁরা ছবি দেখতে এসেছেন। নন্দনের মতো প্রেক্ষাগৃহে এই ছবিটা দেখার অভিজ্ঞতা অন্যরকম। যাঁরা এখনও ছবিটা দেখেননি, তাঁদের জন্য একটা সুযোগ তৈরি হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement