Kangna on betting scam

‘শুধরে যাও! তা না হলে...’ মহাদেব অ্যাপ প্রসঙ্গে কঙ্গনা, অভিনেত্রীর নিশানায় কারা?

মহাদেব বেটিং অ্যাপের সঙ্গে যোগসূত্র খতিয়ে দেখতে সম্প্রতি বলিউডের একাধিক তারকাকে ডেকে পাঠায় ইডি। এই প্রসঙ্গে বিশেষ বার্তা দিলেন কঙ্গনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৮:৪৮
Share:

কঙ্গনা রানাউত। —ফাইল চিত্র।

এই মুহূর্তে মহাদেব অনলাইন গেমিং অ্যাপ কেলেঙ্কারি খতিয়ে দেখছে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)। ইতিমধ্যেই রণবীর কপূর, সোনাক্ষী সিংহ সহ বলিউডের একাধিক তারকাকে সমন পাঠিয়েছে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এরই মধ্যে এই অ্যাপ নিয়ে মুখ খুললেন কঙ্গনা রানাউত। একই সঙ্গে বলিউডের প্রতি বিশেষ বার্তা দিলেন অভিনেত্রী।

Advertisement

সম্প্রতি, তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে এই বিষয়ে মুখ খুলেছেন কঙ্গনা। সেখানে মহাদেব অ্যাপ সম্পর্কিত একটি খবর ভাগ করে নিয়ে কঙ্গনা জানান, সংশ্লিষ্ট অ্যাপের তরফে তাঁর কাছেও প্রস্তাব এসেছিল। ‘কুইন’-এর অভিনেত্রী লেখেন, ‘‘এই বিজ্ঞাপনের জন্য এক বছরে ওরা প্রায় আমাকে ছ’বার প্রস্তাব দিয়েছিল। প্রতি বার কোটি কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়, কিন্তু কোনও ক্ষেত্রেই আমি রাজি হইনি।’’ এরই সঙ্গে কঙ্গনা লেখেন, ‘‘দেখুন, সংহতিই আপনার বিবেকের কাছে এক মাত্র বিবেচ্য বিষয় নয়। এটা নতুন ভারত। শুধরে যাও, অন্যথায় শুধরে দেওয়া হবে।’’

কঙ্গনার এই পোস্টের পরেই প্রশ্ন ওঠে, অভিনেত্রী কাদের উদ্দেশে এই কথা বলেছেন। কঙ্গনা তাঁর পোস্টে কারও নাম উল্লেখ করেননি। কিন্তু অনেকেরই অনুমান, কঙ্গনার এই বার্তা আসলে বলিউডের উদ্দেশে। শুক্রবার ইডির তরফের আইনজীবী জানান, রণবীর তাঁদের দফতরে হাজিরা দেওয়ার জন্য এক সপ্তাহ সময় চেয়েছেন। সূত্রের খবর, সংশ্লিষ্ট অ্যাপের হয়ে প্রচারের কাজে যুক্ত ছিলেন রণবীর। তাই তাঁকে ডেকে পাঠিয়েছে ইডি। বলিউডে প্রতিবাদী মুখে হিসেবে কঙ্গনা বরাবরই সরব। সেখানে অভিনেত্রীর এই মন্তব্যে বলিউডের আলোর আড়ালে লুকিয়ে থাকা অন্ধকার নিয়ে আলোচনায় মেতেছেন নেটাগরিকরা।

Advertisement

মহাদেব অ্যাপের কর্ণধার সৌরভ চন্দ্রশেখর ও রবি উপল।বিভিন্ন সময় এই অ্যাপের প্রচারের মুখ হয়েছেন বিভিন্ন বলিউড তারকা। আবার কেউ কেউ গিয়েছেন এই অ্যাপের কর্ণধার সৌরভের রাজকীয় বিয়ের অনুষ্ঠানে অতিথি হয়ে। সে বাবদ পেয়েছেন মোটা টাকা। এই টাকার লেনদেনের গোটাটাই হয়েছিল নগদে। যার ফলেই ইডির সন্দেহ, তারকাদের পারশ্রিমক বাবদ যে টাকা দেওয়া হয়, তার মাধ্যমে আসলে কালো টাকাকেই সাদা করার চেষ্টা করেছেন সৌরভ। তবে এই তারকাদের অভিযুক্ত হিসাবে নয়, ডাকা হয়েছিল ইডি-র তদন্তের স্বার্থেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement