Hrithik Roshan

‘কোই... মিল গয়া’ ছবির রোহিতের সঙ্গে বাস্তবের মিল হৃতিকের, হেনস্থার শিকার অভিনেতা!

বাস্তবেও অভিনেতার এই ধরনের সমস্যা ছিল। ছোটবেলার দুঃখজনক ঘটনার জেরে পরবর্তী কালে ‘কোই... মিল গয়া’ ছবিতে অভিনয় আরও সহজ হয়ে উঠেছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৮:১৫
Share:

‘কোই... মিল গয়া’ ছবির একটি দৃশ্যে হৃতিক রোশন। ছবি: সংগৃহীত।

স্কুলে হেনস্থার শিকার হয়েছিলেন বলিউডের হার্টথ্রব। ‘কোই... মিল গয়া’ ছবিতে রোহিত মেহরার চরিত্রে হৃতিক রোশনের অভিনয় নজর কেড়েছিল দর্শকের। রোহিত চরিত্রটি বিশেষ ভাবে সক্ষম ছিলেন। একই সঙ্গে ছিল তার তোতলামির সমস্যাও। বাস্তবেও অভিনেতার এই ধরনের সমস্যা ছিল। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই জানালেন অভিনেতা। ছোটবেলায় কথা বলতে গিয়ে কথা জড়িয়ে যেত। একই কথা বার বার বলতেন। সেই কারণে স্কুলে অন্য পড়ুয়াদের কাছে হেনস্থার শিকার হয়েছিলেন হৃতিক, অনেকটা রোহিতের মতোই।

Advertisement

অভিনয়জীবনের মেয়াদ প্রায় চব্বিশ বছর। নানা ধরনের চরিত্রে মেলে ধরেছেন নিজেকে। তবে কেরিয়ারের শুরুর দিকে ‘কোই... মিল গয়া’ ছবিটির আলাদা বিশেষত্ব রয়েছে অভিনেতার কাছে। চরিত্রের সূক্ষ্ম দিকগুলি মাথায় রেখে বাস্তবায়ন করতে চেয়েছিলেন পুঙ্খানুপুঙ্খ ভাবে। ছোটবেলার দুঃখজনক ঘটনার জেরে পরবর্তী কালে ‘কোই... মিল গয়া’ ছবিতে অভিনয় আরও সহজ হয়ে উঠেছিল। রোহিতের জীবনের লড়াইয়ের সঙ্গে হৃতিকের ছোটবেলার লড়াইয়ের অনেকটা মিল রয়েছে।

রোহিত চরিত্রটির সঙ্গে একাত্মতা তৈরি হওয়ায় চরিত্র ফুটিয়ে তুলতে নিজেকে বিশেষ ভাঙতে হয়নি বলে জানান হৃতিক। গল্পের সঙ্গে ছোটবেলার অভিজ্ঞতার কিছুটা মিল থাকায় পর্দায় দুর্বল মানুষের চরিত্রকে ফুটিয়ে তুলতে উজাড় করে দিয়েছিলেন নিজেকে। সময়ের সঙ্গে অভিনেতা সাফল্যের চূড়ায় পৌঁছে গেলেও সেই পুরনো ঘটনার স্মৃতি মুছে যায়নি। মানসিক প্রভাব ছিল দীর্ঘস্থায়ী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement